দীর্ঘ ২১ বছর পর কোনো ভারতীয় সুন্দরী জিতেছেন ‘মিস ইউনিভার্স’-এর মুকুট। ২০২১ আসরে বিশ্বের হাজারো প্রতিযোগীকে টপকে সেরা হয়েছেন পাঞ্জাবের হারনাজ কৌর সান্ধু। রোববার (১২ ডিসেম্বর) রাতে ইসরায়েলের এইলাটে বসেছিল প্রতিযোগিতাটির ৭০তম আসর। সেখানেই হারনাজের মাথায় পরিয়ে দেওয়া হয় মুকুট।

এই ঘটনায় ভারতের শোবিজ দুনিয়ায় এসেছে আনন্দের জোয়ার। তাকে শুভেচ্ছা জানাচ্ছেন অনেকেই। তবে একজনের শুভেচ্ছা বিশেষভাবে জায়গা করে নিয়েছে খবরের শিরোনামে। তিনি বলিউড অভিনেত্রী লারা দত্ত। আরও বড় ব্যাপার হলো, লারা ছিলেন শেষ ভারতীয়, যিনি মিস ইউনিভার্স খেতাব জিতেছিলেন।

মিস ইউনিভার্স ক্লাবে ভারতের পদযাত্রা হয় ১৯৯৪ সালে। ওই বছর সবাইকে লাক লাগিয়ে মুকুট জিতে নেন সুস্মিতা সেন। যিনি এখন বলিউডের নামজাদা অভিনেত্রী। এর ছয় বছর পর ২০০০ সালে লারা দত্ত এই খেতাব পান।

২১ বছরের বিরতি ঘোচানোর জন্য হারনাজকে তাই শুভেচ্ছা জানাতে ভুললেন না লারা। তিনি টুইটারে লিখেছেন, ‘শুভেচ্ছা হারনাজ সান্ধু! আমাদের দলে স্বাগতম! আমরা দীর্ঘ ২১ বছর এই দিনটির জন্য অপেক্ষা করেছি। তুমি আমাদের ভীষণ গর্বিত করেছ। কোটি কোটি স্বপ্ন সফল হল।’

উল্লেখ্য, হারনাজকে মিস ইউনিভার্সের মুকুট পরিয়ে দেন ২০২০ সালের বিজয়ী মেক্সিকোর অ্যান্ড্রিয়া মেজা। গ্র্যান্ড ফিনালেতে হারনাজের মূল দুই প্রতিপক্ষ ছিলেন প্যারগুয়ের নাদিয়া ফেরেরা ও দক্ষিণ আফ্রিকার লালেলা মাওয়ানে।

কেআই