মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব আবারও বাড়ছে। ভয়ানক হারে বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ। ভারতে প্রতিদিনই লক্ষাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে। অনেক তারকার শরীরেও হানা দিয়েছে প্রাণঘাতী ভাইরাসটি।

বলিউড অভিনেত্রী হিনা খানের পরিবারেও করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জানা গেছে, তার পরিবারের সবাই করোনায় আক্রান্ত। কেবল তিনি সুস্থ আছেন। তাই ঘরে থেকেও ২৪ ঘণ্টা তাকে মেনে চলতে হচ্ছে কঠোর নিয়ম। সারাক্ষণ মুখে লাগিয়ে রাখতে হচ্ছে মাস্ক।

দিন-রাত চব্বিশ ঘণ্টা মাস্ক পরার কারণে হিনা খানের মুখে দাগ পড়ে গেছে। অভিনেত্রী নিজেই সেই ছবি শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। তিনি লিখেছেন, ‘কঠিন সত্য। এতদিন ইনস্টাগ্রামে সুন্দর সুন্দর ছবি থাকত। কিন্তু ২০২২ যেন আরও কঠিন ২০২০-র থেকেও। পরিবারের সবাই পজিটিভ, আর আমিই শুধু নেগেটিভ এসেছি। তাই ২৪ ঘণ্টা মাস্ক পরে থেকে এবং স্যানিটাইজার ব্যবহার করে পরিবারের দেখাশোনা করতে হচ্ছে।’

হিনা আরও লিখেছেন, ‘বলা হয়, জীবন যখন কঠিন পরিস্থিতির সামনে দাঁড় করিয়ে দেয়, তখন একজন নিনজা যোদ্ধা হয়ে যাও। অন্তত চেষ্টা করো। আর এই পোস্টের মাধ্যমে আমার বলার উদ্দেশ্যই হল যে এইটুকু চেষ্টাই অনেক। আমাদের সবাইকে যুদ্ধ করতে হবে আবার। যুদ্ধের দাগ শরীরে নিয়েই যেমন যোদ্ধারা করে। এই সময়টাও পেরিয়ে যাবে।’

উল্লেখ্য, ২০২০ সালে করোনায় আক্রান্ত হয়েছিলেন হিনা খান। এরপর সুস্থ হয়ে ওঠেন। বর্তমানে বলিউড, টলিউডসহ ভারতের বহু তারকা মহামারিতে সংক্রমিত।

কেআই