করোনা আক্রান্ত হয়ে মুম্বাইয়ের বেসরকারি একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। করোনার পাশাপাশি নিউমোনিয়াও রয়েছে তার। তাই ব্রিচক্যান্ডি হাসপাতালের আইসিইউতে রাখা হয় তাকে। এখনও লতা মঙ্গেশকর আইসিইউতেই আছেন।

পাঁচ দিন আগে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। হাসপাতালের চিকিৎসক প্রতীত সামধানি ভারতীয় সংবাদ সংস্থাকে জানিয়েছেন, বর্ষীয়ান গায়িকার সামান্য উন্নতি হয়েছে। আরও ১০ দিন আইসিইউতে পর্যবেক্ষণে রাখা হবে তাকে। 

গত শনিবার ব্রিচক্যান্ডি হাসপাতালে নিউমোনিয়ার জন্য ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। এখনও পর্যন্ত ৯২ বছর বয়সী গায়িকার অবস্থা স্থিতিশীল এবং অক্সিজেনের কোনো প্রয়োজন পড়েনি।

গত সোমবার লতা মঙ্গেশকরের ভাইঝি রচনা শাহ জানান, প্রবীণ গায়িকা চিকিৎসায় সাড়া দিচ্ছেন এবং শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

তিনি বলেন, উনি স্থিতিশীল ও সজাগ আছেন। উনি একজন যোদ্ধা ও জয়ী। এভাবেই তাকে আমরা জেনে এসেছি বছর ধরে। আমি সমস্ত অনুরাগীদের ধন্যবাদ জানাতে চাই যারা প্রার্থনা করে চলেছেন। যখন সবাই প্রার্থনা করেন তখন ভুল কিছু হতে পারে না।

এদিকে ব্রিচক্যান্ডি হাসপাতালের সেরা চিকিৎসকদের নিয়ে লতা মঙ্গেশকরের জন্য একটি মেডিকেল বোর্ড তৈরি করা হয়েছে। গায়িকার ভাইঝি বলছেন, চিকিৎসকরা অসাধারণ কাজ করছেন। আজ চিকিৎসক প্রতীত সামধানিও তার স্বাস্থ্য নিয়ে বিবৃতি দিয়েছেন। সেরা চিকিৎসকরা তাকে দেখছেন।

এর আগে ২০১৯ সালে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। তার ছোট বোন ঊষা মঙ্গেশকর জানিয়েছিলেন, সেই সময় ভাইরাল ইনফেকশনও হয়েছিল সুর সম্রাজ্ঞীর। লতা মঙ্গেশকর বেশ কয়েক বছর ধরেই গৃহবন্দি। বাইরে খুব বেশি বের হন না। ধারণা করা হচ্ছে, লতা মঙ্গেশকরের ঘনিষ্ঠ কেউ অথবা বাড়ির পরিচারিকার থেকে সংক্রমিত হয়ে থাকতে পারেন তিনি।

এসকেডি