বায়োপিকে মজেছে বলিউড। কখনো রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়ে আবার কখনো বা ক্রীড়াব্যক্তিত্বদের জীবন সংগ্রামের কাহিনী উঠে আসছে বড় পর্দায়। তবে এই প্রথম হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কোনো কমেডিয়ানের বায়োপিকের ঘোষণা করল। এবার কপিল শর্মার জীবন কাহিনী উঠে আসবে বড় পর্দায়।

শুক্রবার (১৪ জানুয়ারি) কপিলের বায়োপিকের ঘোষণা করলেন মৃগদীপ সিং লাম্বা। যিনি কিনা এর আগে কমেডি ছবি ‘ফুকরে’ পরিচালনা করেছেন। কমেডিয়ান-অভিনেতাকে পাশে নিয়েই তাঁর বায়োপিকের ঘোষণা করা হলো। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, কপিলের ভূমিকায় কে অভিনয় করবেন? কারণ এমন বর্ণময় চরিত্রে তো আর যে কাউকে কাস্ট করা সম্ভব নয়। সেই পরিপ্রেক্ষিতেই কানাঘুষো শোনা গেল, কপিল নিজেই নাকি সেই সিনেমায় অভিনয় করতে চলেছেন।

ছবির নামও প্রকাশ্যে এসেছে। কপিলের বায়োপিকের নাম হতে চলেছে- ‘ফাংকার’, যার অর্থ শিল্পী।

প্রসঙ্গত, স্ট্যান্ড-আপ কমেডিয়ান হিসেবে বেশ জনপ্রিয় কপিল। শুধু ভারতেই নয়, আন্তর্জাতিক ময়দানেও তার ভক্তের সংখ্যা কম নয়। কৌতুক শিল্পী হওয়ার পাশাপাশি কপিল শর্মা একাধিক ছবিতেও অভিনয় করেছেন। ‘কিস কিস কো প্যায়ার কারু’, ‘ফিরাঙ্গি’র মতো সিনেমায় অভিনয় করতে দেখা গিয়েছে তাকে।

কপিলের বায়োপিক ‘ফাংকার’-এর প্রযোজনা করছেন মহাবীর জৈন এবং লাইকা নামে চেন্নাইয়ের এক প্রযোজনা সংস্থা। যারা এর আগে সুপারস্টার রজনীকান্ত অভিনীত ব্লকবাস্টার দুই সিনেমা ‘২.০’ এবং ‘দরবার’-এর প্রযোজনা করেছেন।

পরিচালক লাম্বা জানান, ভারতের সবচেয়ে জনপ্রিয় শিল্পী কপিল শর্মার জীবন কাহিনী দর্শকদের কাছে পৌঁছে দিয়ে মুখিয়ে আছি।

এমএইচএস