ইনস্টাগ্রামে সাদা-কালো একটি ছবি শেয়ার করেছেন অমিতাভ বচ্চন। সেই ছবিতে দেখা যাচ্ছে মাটিতে শুয়ে একটি বাঘের সঙ্গে ধ্বস্তাধস্তি করছেন অমিতাভ। ৪৫ বছর আগে তার ‘খুন পসিনা’ ছবিটি মুক্তি পেয়েছিল। সে কারণেই মূলত ছবিটি শেয়ার করেছেন তিনি।

ছবির ক্যাপশনে মজা করে অমিতাভ জানিয়েছেন সেই সময়ে একদিকে এ দৃশ্যের শুটিং করছেন, অন্যদিকে মনে মনে অভিষেকের ভূমিষ্ঠ হওয়ার খবর পাওয়ার অপেক্ষা করছেন। মুম্বাইয়ের চান্দিভেলি স্টুডিওতে যে তার সঙ্গে বাঘের লড়াইয়ের শুটিং হয়েছিল সে কথাও উল্লেখ করেছেন ‘শাহেনশাহ’। ১৯৭৬ সালের ৫ জানুয়ারি জন্মগ্রহণ করেন অভিষেক বচ্চন।

ছবিতে দেখা যাচ্ছে, মাটিতে একটি বাঘকে জাপ্টে ধরে রয়েছেন অমিতাভ। পাশে দাঁড়িয়ে রয়েছেন শুটিং ইউনিটের এক সদস্যও। এ ছবির বেশিরভাগ অংশেরই শুটিং হয়েছিল কাশ্মীরে। বক্স অফিসে সুপারহিট তকমা পাওয়া এ ছবিতে অমিতাভের পাশাপাশি অভিনয় করেছিলেন রেখা, বিনোদ খান্না, নিরূপা রায়-রা। ছবিতে অমিতাভের সঙ্গে বাঘের লড়াইয়ের দৃশ্যের কথা সেই সময় আসমুদ্রহিমাচল ভারতবাসীর মুখে মুখে প্রায় উপকথায় পরিণত হয়েছিল।

অমিতাভের এ পোস্ট দেখে নেটিজেনরাও নস্ট্যাল হয়ে উঠেছেন। মুহুর্মুহু তারিফ এবং শুভেচ্ছা বার্তা ভেসে এসেছে ‘বিগ বি’র উদ্দেশে। নজর কেড়েছে এক বচ্চন-ভক্তের কমেন্ট, ‘এই বিষয়ে কোনো সন্দেহই নেই যে ওই বাঘটিও নিশ্চয়ই খুব খুশি হয়েছিল আপনার মতো একজন বাস্তব জীবনের বাঘের সঙ্গে মোলাকাত করতে পেরে।’

এসএসএইচ