ঢাকাই সিনেমার আলোচিত জুটি ফেরদৌস ও পূর্ণিমা। বড় পর্দার এই দুই তারকা বাস্তব জীবনে ভালো বন্ধু। ২০১৮ সাল থেকে তারা করছেন ওবায়দুল কাদেরের গল্পের সিনেমা ‘গাঙচিল’। এর বাইরে সাম্প্রতিক সময়ে মঞ্চের সঞ্চালক হিসেবেই বেশি দেখা গেছে তাদের।

সেই ধারাবাহিকতায় আবারও মঞ্চে উঠবেন তারা। তবে এবারের আয়োজন একটু ভিন্ন। যেখানে স্বীকৃতি দেওয়া হবে সেরা কৃষকদের। ‘‌এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২১’ প্রদান করবেন দুজন। অর্থাৎ অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ফেরদৌস-পূর্ণিমা। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে আগামী ৪ মার্চ।

আজ (২ মার্চ) এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান দীপ্ত টিভির সিইও ফুয়াদ চৌধুরী। এসময় আরও ছিলেন এসিআই এগ্রো বিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট ড. ফা. হ. আনসারী, কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ বেনজীর আলম।  

এই জমকালো অনুষ্ঠানে অংশ নেবেন অপু বিশ্বাস, মেহজাবীন চৌধুরী, মিম চৌধুরী ও নাদিয়া। এছাড়াও গান পরিবেশন করবেন মমতাজ। অনুষ্ঠানটি দীপ্ত টিভিতে শুক্রবার বিকাল ৪টা থেকে সরাসরি সম্প্রচার হবে। প্রযোজনায় মো. মাসুদ মিয়া। 

উল্লেখ্য, ২০১৬ সালের ৭ জুন থেকে দীপ্ত টিভিতে সম্প্রচার হয়ে আসছে ‘দীপ্ত কৃষি’। কৃষির অগ্রগতিতে যারা অসামান্য অবদান রেখেছেন সেসকল কৃষকদের সম্মাননা জানানোর লক্ষ্যে দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয়েছে ‘এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২১’।

এ বছর মোট ১০ ক্যাটাগরিতে মনোনীত ব্যক্তি/প্রতিষ্ঠানকে এই পুরস্কার দেওয়া হবে। বিজয়ী কৃষকরা পাবেন সম্মাননা সনদ, ক্রেস্ট, এক লাখ করে টাকা এবং এসিআই এর পক্ষ থেকে উপহার সামগ্রী।

আরআইজে