ঢালিউডের সফল নির্মাতা মালেক আফসারীর বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন অভিনেত্রী অরুণা বিশ্বাস। গত ৭ মার্চ রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এই জিডি করেন তিনি। সেখানে মালেক আফসারীর বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ ও সম্মানহানির অভিযোগ করেছেন অভিনেত্রী।

বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা চলছে সিনে পাড়ায়। এতে সামিল হলেন নায়ক ওমর সানীও। তিনি জিডি প্রসঙ্গে অরুণা বিশ্বাসের পক্ষ নিয়েছেন। জানিয়েছেন প্রতিবাদ।

ফেসবুকে ওমর সানী লেখেন, ‘শিল্পীদের নিয়ে যা খুশি বলে যাবে, এটা হবে না। প্রতিবাদ এভাবেই হোক। আগাছা টাইপ ইউটিউব চ্যানেলগুলোর দিকে রাষ্ট্রীয়ভাবে দৃষ্টি রাখা উচিৎ তথ্য মন্ত্রণালয়ের। অরুণা, তোমার খুব ভালো উদ্যোগ দোস্ত।’

ওমর সানীর এই পোস্টে আরও অনেকেই মালেক আফসারীর বিপক্ষে মন্তব্য করেছেন। সিনেমা নির্মাণ ছেড়ে তিনি ইউটিউব চ্যানেল খুলে বিভিন্ন ইস্যুতে শিল্পী ও সিনেমা ইন্ডাস্ট্রির বদনাম করছেন বলে মনে করেন তারা।

অরুণার জিডিতে বলা হয়েছে, এক ভিডিওতে অরুণা বিশ্বাসকে ব্যক্তিগক আক্রমণ করেছেন মালেক আফসারী। যা তিনি তার এক ভাতিজার মাধ্যমে জানতে পেরেছেন। ভিডিওতে মালেক আফসারী কুরুচিপূর্ণ এমন কিছু কথা বলেছেন যা অরুণার ব্যক্তিগত ইমেজ এবং পারিবারিক সম্মান নষ্ট করেছে।

বিষয়টি নিয়ে অরুণা বিশ্বাস ঢাকা পোস্ট-কে বলেছেন, ‘উনি একটি ভিডিওতে আমাকে ব্যক্তিগত গালিগালাজ করেছেন। ব্যক্তিগত আক্রমণ করেছেন। কুরুচিপূর্ণ কথা বলেছেন। ইঙ্গিত করেছেন। উনি প্রশ্ন তুলেছেন আমার কী যোগ্যতা? আমি কেন সেন্সর বোর্ডের মেম্বার হলাম, কোন যোগ্যতায় অনুদানের ছবি পেলাম, কোন যোগ্যতায় বিচারকের আসনে বসি। তার মতো একজন সিনিয়র পরিচালকের কাছ থেকে আমি এটা প্রত্যাশা করিনি। কোনো কারণ ছাড়াই তিনি আমাকে নিয়ে এসব কুরুচিপূর্ণ কথা বলেছেন। তাই বাধ্য হয়ে আমি আইনের আশ্রয় নিয়েছি।’

কেআই/আরআইজে