বিতর্কের অবসান না হলেও প্রদান করা হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০। আগামী বুধবার (২৩ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। এতে থাকছে নজরকাড়া সাংস্কৃতিক পর্ব।

এবারের অনুষ্ঠান সঞ্চালনা করবেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা। বিভিন্ন অংশে নাচ পরিবেশন করবেন জ্যেষ্ঠ ও তরুণ তারকারা। সিনিয়রদের মধ্যে থাকছেন রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস প্রমুখ। আর তরুণ তারকাদের মধ্যে পারফর্ম করবেন ইমন, দীঘি, পূজা চেরি, সাইমন, তমা মির্জাসহ আরও অনেকে।

জানা গেছে, ইমন ও দীঘি একসঙ্গে পারফর্ম করবেন। এর মাধ্যমে প্রথমবারের মতো জুটি হলেন তারা। আরও মজার ব্যাপার হলো, এর আগে কোনো নায়কের সঙ্গেই জুটি হয়ে লাইভ স্টেজে পারফর্ম করেননি দীঘি। ইমনের সঙ্গেই তার ডুয়েট পারফর্মেন্সের খাতা খুলছে।

ইমন জানিয়েছেন, তিনি ও দীঘি ‘রঙিলা রঙিলা’, ‘সব সখিরে পার করিতে’ গানগুলর তালে নাচবেন। এজন্য ইতোমধ্যে রিহার্সেল শুরু করে দিয়েছেন তারা।

মূল অনুষ্ঠানের আগে মঙ্গলবার (২২ মার্চ) চূড়ান্ত অনুশীলন হবে। এতে সব পারফর্মার অংশ নেবেন এবং মহড়া দেবেন।  

উল্লেখ্য, এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ চলচ্চিত্র হয়েছে গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’ ও চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’। বলা যায় ২০২০ সালের পুরস্কারগুলো এই দুটি সিনেমাই ভাগাভাগি করে নিয়েছে। এর মধ্যে ‘গোর’ জিতেছে ১১টি বিভাগে, আর বিশ্বসুন্দরীর ঝুলিতে যাচ্ছে ৮টি। এবার আজীবন সম্মাননা পাচ্ছেন দুই বর্ষীয়ান তারকা আনোয়ারা বেগম ও রাইসুল ইসলাম আসাদ।

কেআই