২০১৫ সালে সংগীতে হাতেখড়ি আল বেরুনি আলভীর। সেটা ছিল নিতান্তই শখের বসে। এরপর ইউটিউবে ভিডিও দেখে দেখে শুরু করেন সংগীত শেখার কাজ! আর মাত্র তিন বছর পরই সংগীত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি।

২০১৮ সালে প্রকাশিত হয় আলভীর করা প্রথম ট্র্যাক ‘বসেন বসেন’। তারপর থেকে নিয়মিত কাজ করে যাচ্ছেন এই তরুণ। এরইমধ্যে তার সুর-সংগীতায়োজন করা কয়েকটি গান বেশ প্রশংসিত হয়েছে।

আলভী এবার আত্মপ্রকাশ করতে যাচ্ছেন চলচ্চিত্রের সংগীত পরিচালক হিসেবে। তার সুর-সংগীতায়োজন করা প্রথম গানটি থাকছে ‘শান’ সিনেমায়। এটি এ সিনেমার টাইটেল গান। কণ্ঠ দিয়েছেন মিজান রহমান। গানটির কথা লিখেছেন রাকিব হাসান রাহুল। গানটির সুর আলভী যৌথভাবে করেছেন আহমেদ হুমায়ুনের সঙ্গে।

গানটি নিয়ে আলভী বলেন, ‘সব সংগীত পরিচালকেরই স্বপ্ন থাকে সিনেমায় কাজ করার। প্রথমবারের মতো সিনেমায় কাজ করতে পেরে স্বাভাবিকভাবেই আমি বেশ উচ্ছ্বসিত। সবচেয়ে ভালো লাগছে মিজান ভাই গানটিতে কণ্ঠ দিয়েছেন। ইলেকট্রনিক মিউজিকের সঙ্গে মিজানের ভাইয়ের রক ভয়েসের কম্বিনেশন করা রয়েছে গানটিতে। আশা করি দর্শক-শ্রোতারা এনজয় করবেন।’

‘শান’ নির্মাণ করেছেন এম রাহিম। আসছে ঈদে সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। এর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

আরআইজে