আসছে ঈদে মুক্তির প্রহর গুনছে ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খানের ‘গলুই’। এস এ হল অলিক নির্মিত সিনেমাটিতে তিনি প্রথমবারের মতো জুটি বেঁধেছেন পূজা চেরির সঙ্গে। ফলে শুরু থেকেই আলোচনায় আছে সিনেমাটি।

মুক্তির আগে ব্যতিক্রমী প্রচারণার অংশ হিসেবে শাকিবের ‘গলুই’ এবার যুক্ত হয়েছে দেশের জনপ্রিয় ফ্যাশন হাউজ ‘বিশ্বরঙ’-এর সঙ্গে। ঈদে বিশ্বরঙের পোশাকে উঠে আসবে সিনেমাটি।

‘বিশ্বরঙ’ এর কর্ণধার বিপ্লব সাহা বলেন, “ঈদে ‘বিশ্বরঙ’ এর সব ফ্যাশন অনুসঙ্গের সঙ্গে ‘গলুই’ থাকবে। এর মধ্যে বিশেষভাবে থাকবে পাঞ্জাবি, শাড়িতে। ২৫ রমজান থেকে এসব পোশাক পাওয়া যাবে।’

তিনি আরও যোগ করেন, “গ্রাম বাংলার সংস্কৃতি আর ঐহিত্যের চিত্র উঠে এসেছে ‘গলুই’ সিনেমায়। সম্পূর্ণভাবে চিরাচরিত নিজেদের গল্প ও সংস্কৃতির সিনেমা এটি। যেখানে উঠে আসবে মাটি ও মানুষের আবেগ অনুভূতি এবং প্রেম। সিনেমাটির সঙ্গে পোশাকের মাধ্যমে যুক্ত হতে পেরে ভালো লাগছে।”

সিনেমার পরিচালক এস এ হক অলিক বলেন, “আধুনিক ফ্যাশনের সঙ্গে আমাদের ঐতিহ্য মিশিয়ে বিশ্বরঙয়ের পোশাকে ‘গলুই’কে তুলে ধরা হচ্ছে। আমার বিশ্বাস, দর্শক সিনেমাটি যেমন উপভোগ করতে পারবেন, তেমনই আমাদের এই উদ্যোগ প্রশংসনীয় হবে।”

প্রসঙ্গত, আবহমান গ্রাম বাংলার কৃষ্টি-কালচার, বিলীন হতে যাওয়া নৌকা বাইচ ও সত্তর-আশির দর্শকের রোমান্টিক প্রেমের গল্পে নির্মিত হয়েছে ‘গলুই’। শাকিব-পূজা ছাড়াও এতে অভিনয় করেছেন আজিজুল হাকিম, সুচরিতা, আলী রাজ, সমু চৌধুরী প্রমুখ। ২০২০-২১ অর্থবছরে অনুদান পায় ‘গলুই’। এর সহ-প্রযোজক খোরশেদ আলম খসরু।

আরআইজে