ঘনিয়ে এলো ঈদ। বছরের সবচেয়ে বড় উৎসবকে ঘিরে সিনেমা পাড়ায় তোড়জোড়। মুক্তি পাচ্ছে একাধিক সিনেমা। এর মধ্যে আলোচনার কেন্দ্রে রয়েছে ‘শান’ ও ‘গলুই’। প্রথমটির নায়ক সিয়াম আহমেদ, দ্বিতীয়টিতে শাকিব খান। আর দুটি সিনেমাতেই নায়িকা পূজা চেরি।

বলা চলে ঈদটা এবার পূজারই। আবার দুই সিনেমার কারণে দোটানায়ও পড়তে হচ্ছে তাকে। তবে পূজার মতে, তিনি দুটি সিনেমার সাফল্যই চান।

এরপরও প্রশ্ন আসে, ‘শান’ নাকি ‘গলুই’, কোনটিকে এগিয়ে রাখবেন নায়িকা পূজা? জবাবে তিনি বললেন, ‘‘শান’ যদি বাবা হয়, ‘গলুই’ মা। আবার ‘গলুই' যদি বাবা হয় শান আমার কাছে ‘মা’। একটা বাদ দিয়ে আরেকটা ভাবা যায় না। আমি বলবো সবাই যেন একাধিক ছবি দেখেন।’’

বুধবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় ‘শান’ সিনেমার মুক্তি উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে নায়ক, নির্মাতাসহ অনেকে অংশ নিয়েছেন। তবে পূজা আসতে পারেননি। তিনি ভিডিও কলে অংশ নেন।

ভার্চুয়ালি এ নায়িকা আরও বলেন, ‘‘শান’ নিয়ে প্রত্যাশার অনেক বেশি। বিভিন্ন ধরনের কনটেন্ট দেখেছি। এগুলো যত দেখছি আরও প্রত্যাশা বেড়েছে। আর যদি কোনও কিছু মন থেকে চাই, সেটা আসলেই হয়।’’

উল্লেখ্য, সিয়াম ও পূজা জুটি ইতোপূর্বে সফল হয়েছেন। তাদের ‘পোড়ামন ২’ ও ‘দহন’ সিনেমা দুটি দারুণ সাড়া পেয়েছিল। এবার তৃতীয়বারের মতো বড় পর্দায় একসঙ্গে আসছেন তারা। সাফল্যে হ্যাট্রিক করতে পারেন কিনা, সেটাই দেখার বিষয়।

‘শান’ নির্মাণ করেছেন এম রাহিম। এতে সিয়াম ও পূজা ছাড়া আরও অভিনয় করেছেন তাসকিন রহমান, চম্পা, অরুণা বিশ্বাস, হাসান ইমাম, মিশা সওদাগর, নাদের চৌধুরী, ডন, আরমান পারভেজ মুরাদ প্রমুখ। সিনেমাটির কাহিনী লিখেছেন আজাদ খান। তার সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করেছেন এম আতিকুর রহমান।

কেআই/আরআইজে