ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র ছিলেন ঢালিউডের জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। এবার বিশ্ববিদ্যালয়টির অ্যালামনাই এসোসিয়েশনের সংস্কৃতি সম্পাদক নির্বাচিত হয়েছেন তিনি।

গেল ৪ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশন আয়োজিত একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ফেরদৌস। সেখানে তাকে সংস্কৃতি সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

আজ (৭ জুন) ফেরদৌসের জন্মদিন। এমন দিনেই খবরটি জানিয়েছেন ‘হঠাৎ বৃষ্টি’র নায়ক। তিনি বলেন, ‘আমার জন্মদিনে আমার দুই মেয়ে নানান পরিকল্পনা করে। এবার আমার ছোট ভাই তৌসিফের মেয়েও সঙ্গে আছে। যে কারণে আনন্দ এবং পরিকল্পনা একটু বেশি। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের খবরটি আমাকে নতুন মাত্রা যোগ করেছে।’

ফেরদৌস আরও যোগ বলেন, ‘আলহামদুলিল্লাহ আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া যে তিনি আমাকে, আমার পরিবারের সবাইকে সুস্থ রেখেছেন, ভালো রেখেছেন।

শিগগিরই নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ সিনেমার গানের শুটিং শুরু করবেন এই নায়ক। এর আগেই সিনেমার ডাবিং-এর কাজ শেষ করেছেন তিনি।

ফেরদৌসের হাতে রয়েছে সাতটি সিনেমা-‘মানিকের লাল কাঁকড়া’,‘ ক্ষমা নেই’, ‘দামপাড়া’,‘ ১৯৭১ সেইসব দিন’, ‘রাসেলের জন্য অপেক্ষা’, ‘মাইক’, ‘বিউটি সার্কাস’।

তবে বর্তমানে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘সুজন মাঝি’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত ফেরদৌস। এতে তার নায়িকা নিপুণ। আগামী ১১ জুন পর্যন্ত সিনেমারটির শুটিং করবেন বলে জানিয়েছেন তিনি।

আরআইজে