দীর্ঘ ৯ মাস পর দেশে ফিরেছেন শাকিব খান। আজ বুধবার (১৭ আগস্ট) বেলা ১২ টার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তিনি। এ সময় তাকে ফুল ও স্লোগান দিয়ে অভ্যর্থনা জানায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শত শত ভক্ত।

গত বছরের নভেম্বর থেকে শাকিব ছিলেন যুক্তরাষ্ট্রে। ইতোমধ্যে দেশটির নাগরিকত্ব পেয়েছেন। এখন থেকে মাঝেমধ্যেই যাওয়া-আসা করবেন এই নায়ক। এমনকি দেশের পাশাপাশি যুক্তরাষ্ট্রেও সিনেমা করবেন তিনি।

এদিকে শাকিব খান যখন দেশে পা রাখলেন, তখন বিমানবন্দরে দেখা গেল তার সাবেক স্ত্রী, চিত্রনায়িকা অপু বিশ্বাসকে। তবে কি শাকিবকে বরণ করে নিতে গেছেন তিনি? না, আসলে অপু যাচ্ছেন কলকাতায়। আজ বুধবার দুপুরেই তিনি মমতা ব্যানার্জির শহরে উড়াল দিয়েছেন। এ কারণেই তাকে বিমানবন্দরে দেখা গেছে। 

আরও পড়ুন- শাকিবের বিয়ে প্রসঙ্গে অপু বললেন, ‘আমিও করব’

কলকাতার একটি সিনেমায় অভিনয় করেছেন অপু বিশ্বাস। নাম ‘আজকের শর্টকাট’। এটিই অপুর প্রথম টলিউড সিনেমা। এই সিনেমার প্রচারণার জন্যই কলকাতায় গেছেন নায়িকা। ফিরবেন আগামী ২৫ আগস্ট। 

বাংলাদেশের অনেক নায়িকা কলকাতার সিনেমায় কাজ করেছেন। কিন্তু অপু বিশ্বাস এত দেরি করলেন কেন? কলকাতার একটি গণমাধ্যম থেকে অপুকে এই প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, ‘আমি এই কয়েক দিনে খুব মোটা হয়ে গিয়েছিলাম। বিশেষত ছেলে হওয়ার পর। আর তার আগে বাংলাদেশেই অনেক সিনেমার কাজ ছিল, তাই তেমনভাবে অন্যদিকে মন দিয়ে উঠতে পারিনি।’

‘আজকের শর্টকাট’ সিনেমাটি পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। এর গল্প লিখেছেন কিংবদন্তি সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। সিনেমায় অপু বিশ্বাসের সঙ্গে আছেন গৌরব চক্রবর্তী, পরমব্রত চ্যাটার্জি, বিশ্বনাথ প্রমুখ।

এতে কাজের অভিজ্ঞতা জানিয়ে অপু বলেছেন, ‘পরমদা, গৌরবদার সঙ্গে কাজ করে আমি ভীষণ খুশি। আমি তো বাণিজ্যিক সিনেমার নায়িকা। তাই অভিনয়ের মাত্রা একটু চড়া। কিন্তু এই ধরনের সিনেমায় কেমন অভিনয় করতে হয়, তা গৌরবদা আমাকে শিখিয়েছেন।’

প্রসঙ্গত, শাকিব খান ও অপু বিশ্বাস ভালোবেসে বিয়ে করেছিলেন ২০০৮ সালে। তবে ক্যারিয়ারের কথা ভেবে দুজনেই বিষয়টি গোপন রাখেন। ২০১৭ সালে একটি টিভি চ্যানেলের লাইভে এসে বিয়ে ও সন্তানের খবর প্রকাশ করেন অপু। এরপরের বছরই তাদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়।

কেআই