প্রথমবারের মতো একসঙ্গে জুটি বেঁধে বড় পর্দায় আসছেন নিরব-সুনেরাহ। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে সিনেমার গল্প। খ ম খুরশীদের পরিচালনায় সিনেমাটির নাম ‘জয় বাংলার ধ্বনি’।

২০১৯ সালে সার্ফিংকে উপজীব্য করে বানানো হয় ‘ন ডরাই’ চলচ্চিত্রটি। অভিষেক ঘটে প্রতিভাবান অভিনেত্রী সুনেরাহ বিনতে কামালের। ভিন্নধর্মী অভিনয়ে ভাগিয়ে নেন সে বছরের শ্রেষ্ঠ অভিনেত্রীর জাতীয় পুরষ্কার। এরপর ‘অন্তর্জাল’ নামের আরও একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন সুনেরাহ।

শরীফুল রাজ, সিয়ামের পর এবার পর্দায় চিত্রনায়ক নিরবের বিপরীতে আসছেন সুনেরাহ। এই সিনেমায় চুক্তিবদ্ধ হতে সবচেয়ে বড় নিয়ামক হিসেবে কাজ করেছে এর গল্প। পাশাপাশি অভিনয় করার চ্যালেঞ্জও রয়েছে বলে জানান অভিনেত্রী। তিনি বলেন, ‘তরুণ ও বৃদ্ধ বয়সের দুটি চরিত্রে আমাকে দেখানো হবে, যেমনটা এর আগে আমাকে দেখা যায়নি। তারা নামের এই চরিত্রটাতে আরও কিছু বাঁক রয়েছে, যা আমাকে আকৃষ্ট করেছে।’

প্রথমবারের মতো সুনেরাহকে সহশিল্পী হিসেবে পেয়ে উচ্ছ্বসিত নিরব। এ ব্যাপারে গণমাধ্যমকে এই অভিনেতা বলেন, “সহশিল্পী হিসেবে সুনেরাহকে পাওয়া আনন্দের বিষয়। ‘ন ডরাই’ দেখে আমি নিজেও ওর ভক্ত হয়ে আছি। ওকে সঙ্গে পেয়ে ভালোই হলো। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট এই সিনেমাটির আরেকটি বড় দিক। আমার বিশ্বাস সিনেমাটি ভালো হবে।’’

প্রসঙ্গত, ২০২১–২২ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে ‘জয় বাংলার ধ্বনি’ সিনেমাটি। ২০ অক্টোবর থেকে শরীয়তপুরে সিনেমাটির শুটিং শুরু করবেন বলে জানালেন পরিচালক। প্রথম লটে টানা এক সপ্তাহ শুটিং হবে।

কেএইচটি