দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও প্রশংসা কুড়াচ্ছে বাংলাদেশের সিনেমা ‘হাওয়া’। সাধারণ দর্শক থেকে শুরু করে সিনেমা সংশ্লিষ্ট সকলের মন জয় করে নিচ্ছে মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমাটি। এবার ‘হাওয়া’য় মুগ্ধ হলেন ওপার বাংলার জনপ্রিয় নির্মাতা রাজ চক্রবর্তী।

শনিবার (২৯ অক্টোবর) থেকে শুরু হয়েছে ‘৪র্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। নন্দনে অনুষ্ঠিত এই উৎসবের প্রথম দিনের প্রথম শো-ই চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমা ‘হাওয়া’। আর এই হাওয়ার দাপটেই আপাতত মজেছেন বঙ্গবাসী। সে তালিকায় এবার যুক্ত হলেন ‘পরিণীতা’ নির্মাতা।

গতকাল (শনিবার) নন্দনে সস্ত্রীক বাংলাদেশি ‘হাওয়া’ উপভোগ করেন রাজ। সিনেমাটি দেখে একরাশ মুগ্ধতা ঝরে পড়ে তার কণ্ঠে। নির্মাতা তার ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন, “কাল নন্দন-এ চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে ‘হাওয়া’ দেখে মুগ্ধ। অসাধারণ অভিনয়, ক্যামেরা, ডিরেকশন।”

এদিন অভিনেতা চঞ্চল চৌধুরীকে প্রশংসায় ভাসালেন রাজ। তিনি বলেন, ‘যার কথা সব থেকে বেশি বলতে হয়, চঞ্চল চৌধুরী; তিনি আসলেন, অভিনয় করলেন এবং জয় করে নিলেন আমাদের মন।’ সবশেষে, এই সিনেমার অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীদেরও ধন্যবাদ জানান ওপার বাংলার এই নির্মাতা।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের ব্যবস্থাপনায় চলচ্চিত্র উৎসবটি চলবে আগামী ২ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত কলকাতার ঐতিহাসিক প্রেক্ষাগৃহ নন্দন-১, ২ ও ৩ হলে বাংলাদেশি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এ সময় হলগুলো দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

কেএইচটি/আরআইজে