শুক্রবার (১৮ নভেম্বর) চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত হাস্য-রসাত্মক চলচ্চিত্র ‘মেইড ইন চিটাগং’ ছবিটি মুক্তি পেয়েছে। চট্টগ্রামেরই দুটি প্রেক্ষাগৃহ— সুগন্ধা সিনেমা হল এবং ফিনলের সিলভার স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন চট্টগ্রামের পার্থ বড়ুয়া ও অপর্ণা ঘোষ।

ছবিটি আপাতত চট্টগ্রামের দর্শকদের জন্য বিশেষভাবে দুটি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হচ্ছে। তবে পরে দর্শক চাহিদা বিবেচনায় অন্যান্য হলেও মুক্তি দেওয়া হতে পারে বলে জানান নির্মাতা।

নির্মাতা রাফাত বলেন, ‘আঞ্চলিক ভাষা নিয়ে এর আগে আমাদের দেশে অনেকগুলো ধারাবাহিক প্রচারিত হলেও খুব বেশি সিনেমা হয়নি। এই সিনেমাটি সবার পছন্দ হবে বলেই আশা করছি।’

‘মেইড ইন চিটাগং’ ছবির দৃশ্যে পার্থ ও অপর্ণা

ছবিটি সম্পর্কে পার্থ বড়ুয়া বলেন, ‘স্ক্রিপ্ট থেকে শুরু করে সব কিছুই করোনার আগে প্রস্তুত ছিল। চাটগাঁইয়া ভাষাটা এমনিতেই অনেকের কাছে দুর্বোধ্য। আমরা সাহস করে ছবিটা বানিয়েছি। মুক্তির আগে মনে হচ্ছে না খুব ভুল কিছু করেছি।’

ছবিতে ব্যবহার করা ‘ফেট ফুরেদ্দে তোঁয়াল্যাই’ গানে প্রথমবারের মতো কোমর দোলাতে দেখা গেছে পার্থ বড়ুয়া ও অপর্ণা ঘোষকে। ‘আমাদের কোরিওগ্রাফার ছিল প্রিন্স। ও আমাদের দিয়ে আসলে নাচটা করিয়ে নিয়েছে। কীভাবে কোমর দোলাতে হয়, কীভাবে হাতটা নাড়াতে হয়। যতক্ষণ না হয়েছে ও চেষ্টা করে গেছে। দাদা আর আমি নাচে একেবারেই আনাড়ি। তবে গানটি প্রকাশের পর ভালোই সাড়া পেলাম’— বলেন অপর্ণা।

ইমরাউল রাফাত পরিচালিত সিনেমাটি প্রযোজনা করেছেন এনামুল কবির সুজন। এতে পার্থ ও অপর্ণা ছাড়াও অভিনয় করেছেন সাজু খাদেম, নাসির উদ্দিন খান, চিত্রলেখা গুহ। প্রেক্ষাগৃহে প্রদর্শনের কিছুদিন পর ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জে মুক্তি পাবে ছবিটি।

কেএইচটি