পরীমণি ও সিয়াম আহমেদ অভিনীত সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। যেটি নির্মাণ করেছেন আবু রায়হান জুয়েল। ২০২৩ সালে ২০ জানুয়ারি সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। তার আগে মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর মহিলা সমিতিতে প্রকাশ করা হলো সিনেমাটির পোস্টার ও ট্রেলার।

সেখানে সিনেমার পরিচালক, নায়ক-নায়িকাসহ অনেকেই উপস্থিত ছিলেন। তবে একজনের উপস্থিতি নজর কেড়েছে সবার। যে কিনা পরীমণির ছেলে শাহীম মুহাম্মদ রাজ্য। মায়ের কোলে চড়েই সিনেমাটির পোস্টার ও ট্রেলার প্রকাশনা অনুষ্ঠান দেখতে আসে এই স্টার কিড। তবে সে পোস্টার ও ট্রেলার প্রকাশনা দেখেছে নায়ক সিয়ামের কোলে চড়ে।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নির্মিত হয়েছে ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে। সিনেমার দুই মিনিট ছয় সেকেন্ডের ট্রেলারে দেখা মিলেছে, একদল শিশু সুন্দরবনে নৌবিহারে যায়। তাদের দেখাশোনার জন্য আছেন কয়েকজন বড় মানুষ। এই ভ্রমণে গিয়ে তাদের জাহাজ আটকা পড়ে, আক্রমণ করে ডাকাত। এসবের মাঝে সুন্দরবনের নৈসর্গিক সৌন্দর্যে ঘুরে বেড়ায় তারা, মেতে ওঠে আনন্দ-উল্লাসে।

সিয়াম ও পরীমণি ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম ও আশীষ খন্দকার। এছাড়াও অভিনয় করেছে প্রায় ২০ শিশু। বসুন্ধরা নুডুলস নিবেদিত সিনেমাটি নির্মিত হয়েছে সরকারি অনুদানে।

আরআইজে