বাংলাদেশ চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৮১তম জন্মদিন আগামী ২৩ জানুয়ারি। দিনটিকে ঘিরে চ্যানেল আইতে প্রচার হবে তিনদিনব্যাপী বিশেষ অনুষ্ঠান। আগামী ২২, ২৩ ও ২৪ জানুয়ারি চ্যানেলটির পর্দায় দেখা যাবে অনুষ্ঠানগুলো।

এর মধ্যে রয়েছে-নায়করাজ রাজ্জাক অভিনীত চলচ্চিত্র, বিশিষ্টজনদের স্মৃতিচারণ, বিশেষ তারকাকথন এবং তার অভিনীত সিনেমার গান।

২২ জানুয়ারি প্রচার হবে রাজ্জাক অভিনীত সিনেমা ‘বড় ভালো লোক ছিল’। ঐ দিন দুপুরে ‘এবং সিনেমার গান’ অনুষ্ঠানে দেখানো হবে রাজ্জাক অভিনীত চলচ্চিত্রের গান। সকালে ‘গান দিয়ে শুরু’তে থাকবে রাজ্জাক স্মরণে বিশেষ পরিবেশনা।

২৩ জানুয়ারি প্রচারিত হবে ‘তারকাকথন’

২৩ জানুয়ারি প্রচার হবে তার অভিনীত চলচ্চিত্র ‘অভিযান’। এদিন বেলা ১২টা ৫ মিনিটে আবদুর রহমানের পরিচালনা ও উপস্থাপনায় থাকবে রাজ্জাককে নিয়ে ববিতার স্মৃতিকথা ‘অন্তরঙ্গ ববিতা’। ১২টা ৩০ মিনিটে ‘তারকাকথন’-এ নায়করাজ রাজ্জাক-এর স্মৃতিচারণ করবেন সৈয়দ হাসান ইমাম ও রাজ্জাকের ছেলে চিত্রনায়ক সম্রাট। এর আগে সকাল ৭টা ৩০ মিনিটে ‘গান দিয়ে শুরু’র বিশেষ পর্বে অংশ নেবেন শিল্পী মো. খুরশীদ আলম ও অন্যান্যরা।

২৪ জানুয়ারি প্রচার হবে নায়করাজ পরিচালিত ইমপ্রেস টেলিফিল্ম-এর চলচ্চিত্র ‘আয়না কাহিনী’। চলচ্চিত্রগুলো প্রচারিত হবে প্রতিদিন বিকেল ৩টা ৫ মিনিটে।

উল্লেখ্য, নায়করাজ রাজ্জাকের জন্ম ১৯৪২ সালের ২৩ জানুয়ারি কলকাতায়। তার আসল নাম আব্দুর রাজ্জাক। দেশ ভাগের সময় তিনি ঢাকায় চলে আসেন। অবশ্য কলকাতায় থাকতেই তিনি অভিনয়ের সঙ্গে জড়িয়ে পড়েন। সপ্তম শ্রেণিতে পড়াকালীন মঞ্চ নাটকের মাধ্যমে তার পথচলার সূচনা। কিংবদন্তি এই নায়ক ২০১৭ সালের ২১ আগস্ট না ফেরার দেশে পাড়ি জমান।

আরআইজে