নায়িকা মানেই স্বাস্থ্য সচেতন হবেন এটাই স্বাভাবিক। ফিট থাকতে জিমে ঘাম ঝরানোর পাশাপাশি খাবার তালিকায় মানতে হয় কিছু বিধিনিষেধ। এবার ডায়েট করতে গিয়েই বিপত্তিতে পড়লেন চিত্রনায়িকা রাহা তানহা খান। প্রেসার নেমে যাওয়াতে ভর্তি হতে হলো হাসপাতালে। তবে এ নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। চিকিৎসা শেষে বাসায় ফিরে গেছেন তিনি।

ঠিক কী হয়েছিল? রাহা জানান, দেশের বাইরে থাকাকালীন ঠিকঠাক ডায়েট চার্ট মেইনটেইন করতেন। দেশে ফিরে এসে সেটা সেভাবে ফলো করেননি। পরবর্তীতে প্রেসার ফল করলে অসুস্থ হয়ে পড়েন তিনি।

তার কথায়, ‘আমি দেশের বাইরে ছিলাম। দেশে এসে ডায়েট করতে গিয়ে প্রেসার ফল করে। খুবই অসুস্থ হয়ে পড়ি। পরে আমাকে এভারকেয়ার হাসপাতলে ভর্তি করা হয়। এক দিন ভর্তি থেকে নানারকম পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন করে বাসায় ফিরলাম।’

অনেকদিন ধরেই অভিনয়ে নেই রাহা। সর্বশেষ গত বছর ফিল্ম ক্লাবের নির্বাচনে ওমর সানির নেতৃত্বে গঠিত একটি প্যানেল থেকে কার্যনির্বাহী পদে দাঁড়িয়েছিলেন তিনি। ফেসবুকে হাসপাতালে ভর্তির ছবি দেখে ভক্তদের মধ্যে উদ্বেগ দেখা যায়। মন্তব্যের ঘরে অনেকেই জানতে চান কী হয়েছে। পাশাপাশি সুস্থতাও কামনা করেন নায়িকার।

প্রসঙ্গত, নৃত্যশিল্পী হিসেবে ক্যারিয়ারের শুরু করেছিলেন রাহা তানহা খান। তবে পরিচিতি পেয়েছেন উপস্থাপিকা ও মডেল হিসেবে। পরে চলচ্চিত্রে পুরোপুরি মনোনিবেশ করেন। ‘সারাংশে তুমি’, ‘ভালোবাসা ডটকম’, ও ‘রূপ’ ছবিতে দেখা মিলেছে তার। আগামীতে তাকে শাহীন সুমনের ওয়েব সিরিজ ‘মাফিয়া’ ও সাইফ চন্দনের ‘ওস্তাদ’ ছবিতে দেখা যাবে।