দীর্ঘদিন ধরে সম্পর্কের টানাপোড়েন চলছিল প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া ও চিত্রনায়িকা পূজা চেরির মধ্যে। শীতল সম্পর্কের বরফ গলতে শুরু করেছে নায়িকার ক্ষমা চাওয়ার স্ট্যাটাসের পর থেকেই। পূজার সেই স্ট্যাটাসের জবাবও দিয়েছিল প্রযোজনা সংস্থাটি। এবার পুরো প্রক্রিয়াটিকে যেন আনুষ্ঠানিক রূপ দিলেন অভিনেত্রী। সরাসরি হাজির হলেন জাজ কর্ণধার আব্দুল আজিজের বইয়ের প্রচারণায়।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পূজা চেরিকে দেখা গেল অমর একুশে বইমেলায়। স্টলে বসে তিনি পাঠকদের সঙ্গে কথা বলছেন, সেলফি তুলছেন। জানা গেল, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের কবিতার বইয়ের প্রচারেই মেলায় এসেছেন ঢাকাই চলচ্চিত্রের এই অভিনেত্রী।

যে স্টলে পূজা চেরি বসেছিলেন, সেই প্রকাশনা সংস্থা থেকেই আব্দুল আজিজের কবিতার বই প্রকাশিত হয়েছে। স্টলের ওপরে সম্মুখভাগে, ভেতরে আব্দুল আজিজের বড় বড় ছবি সাঁটানো। সেখানে বসেই মূলত এই প্রযোজকের বইয়ের প্রচার করলেন।

এক ফাঁকে সাংবাদিকদের সঙ্গেও কথা বললেন। বাংলাদেশে হিন্দি সিনেমার আমদানি বিষয়ে এক প্রশ্নের জবাবে পূজা চেরি বললেন, ‘আমি ঠিক বিষয়টা বুঝে উঠতে পারিনি, তাই এই বিষয়ে আমার মন্তব্য করা ঠিক হবে না।’

এবারের বইমেলায় আব্দুল আজিজের কবিতার বই ‘প্রিয়তমা, তোমাকে বলছি’ প্রকাশিত হয়েছে। এর আগে বইয়ের প্রচারে দুই নায়িকা ফারিন খান ও প্রেমা ইসলামকে সঙ্গে নিয়ে মেলায় গিয়েছিলেন তিনি। এবার পূজা চেরিকে একই স্টলে বইয়ের প্রচারে দেখা গেলেও আব্দুল আজিজকে দেখা যায়নি।

কদিন আগেই নিজের ফেসবুকে ক্ষমা চেয়ে একটি পোস্ট দিয়ে পূজা চেরি লিখেছিলেন, ‘আমার অল্প বয়সের কারণে আমি একটি ভুল করেছি। আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী। আমাকে আপনাদের ছোট বোন ও সহকর্মী হিসেবে ক্ষমা করে দেবেন।’

জাজের কর্ণধার আবদুল আজিজের সম্পর্ক এখন স্বাভাবিক হয়েছে জানালেন অভিনেত্রী পূজা চেরি। গণমাধ্যমকে বললেন, ‘যেকোনো কারণেই হোক, আমাদের মধ্যে দূরত্ব তৈরি হয়েছিল। আমি ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছি। আমি ছোট মানুষ। ভুল হতেই পারে। সেটা তারা বুঝে আমাকে ক্ষমাও করেছেন। এখন সম্পর্ক স্বাভাবিক।’

উল্লেখ্য, পূজা চেরির নামের আগে ‘চিত্রনায়িকা’ তকমা যুক্ত হয়েছিল জাজের কল্যাণেই। কেননা ঢাকাই চলচ্চিত্রে জাজের মাধ্যমেই চিত্রনায়িকা হিসেবে অভিষিক্ত হন তৎকালীন শিশুশিল্পী পূজা। মাত্র ১৪ বছর বয়সেই জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘পোড়ামন ২’ সিনেমা দিয়ে রুপালি পর্দায় অভিষেক ঘটে চিত্রনায়িকা পূজা চেরির। এতে তার নায়ক ছিলেন সিয়াম আহমেদ।