এলিনা শাম্মী

২০১১ সালে দেশটিভির ‘দূরপাঠ’ উপস্থাপনার মাধ্যমে মিডিয়ায় পা রাখেন এলিনা শাম্মী। এরপর গত ১০ বছরে ব্যাপক বদলে গেছে তার ক্যারিয়ারের মোড়। এলিনা এখন অভিনেত্রী হিসেবেই বেশি পরিচিত। একে একে কাজ করছেন নাটক, সিনেমা, বিজ্ঞাপনসহ অভিনয়ের প্রায় সব শাখায়। তবে চলতি বছর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া রায়হান রাফির ওয়েব ফিল্ম ‘জানোয়ার’-এ এলিনার অভিনয় সবচেয়ে বেশি মুগ্ধ করেছে দর্শকে।

২০১৬ সালে ‘একাত্তরের মা জননী’ দিয়ে সিনেমায় অভিষেক ঘটে এলিনার। এরপর মুক্তি পায় তার অভিনীত আরও দুই সিনেমা-‘স্বর্গ থেকে নরক’ এবং ‘আমরা একটা সিনেমা বানাব’। সেসব সিনেমায় এলিনার অভিনয় এতই প্রশংসিত হয় যে এই মাধ্যমে তিনি এখন বেশ ব্যস্ত।

শুক্রবার (১৯ মার্চ) মুক্তি পাচ্ছে এলিনা শাম্মী অভিনীত চতুর্থ সিনেমা ‘গন্তব্য’। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটি নির্মাণ করেছেন অরণ্য পলাশ। এতে এলিনা শাম্মী ছাড়াও অভিনয় করেছেন ফেরদৌস, আইরিন, আমান রেজা, আফফান মিতুল, মাসুম আজিজ, জয়ন্ত চট্টোপাধ্যায়, কাজী রাজু, কাজী শিলা প্রমুখ। শুরুতে সুইট চিলি ফিল্মসের ব্যানারে নির্মিত হয় সিনেমাটি। পরে এটির মালিকানা স্বত্ব কিনে নেয় কানাডা ও বাংলাদেশ ভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান ‘আনোয়ার আজাদ ফিল্মস’।

‘গন্তব্য’ সিনেমার দৃশ্যে এলিনা

মুক্তির অপেক্ষায় রয়েছে এলিনার আরও চার সিনেমা। এরমধ্যে অনন্য মামুন পরিচালত ‘কসাই’ সেন্সর পেয়েছে সম্প্রতি। যেখানে এলিনা ছাড়াও রয়েছেন নিরব, প্রিয়মনি, রাশেদ মামুন অপু প্রমুখ। আশরাফ শিশিরের পরিচালনায় মুক্তির অপেক্ষায় থাকা ‘৫৭০’-এ একটি বিশেষ চরিত্রে দেখা যাবে এলিনাকে। যেখানে আরও আছেন বাপ্পী চৌধুরী, মাসুম আজিজ, সুজাত শিমুল প্রমুখ।

ইফতেখার শুভর ‘মুখোশ’-এর দুই লটের শুটিং এরইমধ্যে শেষ করেছেন এই এলিনা। ৬ এপ্রিল থেকে তৃতীয় লটের শুটিংয়ে পরীমনি-রোশানদের সঙ্গে ক্যামেরার সামনে দাঁড়াবেন এই অভিনেত্রী। এছাড়া আগামী মাসে শুরু করবেন ‘গোল’ নামে আরেকটি সিনেমার শুটিং।

এলিনা

এলিনা শাম্মী বলেন, ‘সিনেমায় অভিনয় যে কোনো অভিনয়শিল্পীর জন্যই অনেক বেশি চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জটা নিয়েই আমি কাজ করছি। আগের কাজের অভিজ্ঞতায় নতুন কাজগুলোও আরও ভালো হচ্ছে। কাজটা আমি খুব এনজয় করছি। সিনেমাগুলো মুক্তি পেলেই দর্শক সেটা বুঝতে পারবেন।’

এলিনা আরও জানান, বর্তমানে তার অভিনীত তিনটি ধারাবাহিকও প্রচার হচ্ছে। এরমধ্যে বিটিভিতে দেখানো হচ্ছে ‘লকেট’, চ্যানেল আইতে ‘সিম্পলের মধ্যে গর্জিয়াস’ এবং এনটিভিতে ‘পরের মেয়ে’।

এদিকে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে ৫০ শিল্পীকে নিয়ে গানবাংলা টিভির একটি মিউজিক ভিডিওতে সম্প্রতি কাজ করেছেন এলিনা। আগামী ২৬ মার্চ থেকে সেটির প্রচার শুরু হবে। সব মিলিয়ে চলতি সময়টাকে যেন নিজের করে নিয়েছেন সদা হাসিমুখের এই অভিনেত্রী।

আরআইজে