মহামারি করোনাভাইরাস থেকে বাঁচতে এর প্রতিরোধী টিকা নিচ্ছেন সারা দেশের মানুষ। কয়েকদিন ধরে সংক্রমণ বেড়ে যাওয়ায় টিকা নেওয়ার প্রতি মানুষের আগ্রহ আরও বেড়েছে। বিভিন্ন অঙ্গনের তারকারাও এই টিকা গ্রহণ করছেন।

বাংলাদেশে অবস্থানরত তারকারা কোভিশিল্ড টিকা গ্রহণ করছেন। এর বাইরে অবশ্য দেশে অন্য কোনো টিকা আসেনি। তবে চিত্রনায়িকা অধরা খান নিয়েছেন ফাইজার-বায়োএনটেকের টিকা। কিভাবে এটা সম্ভব হলো? অধরা খান মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতে বাসিন্দা (বসবাসের অনুমতি প্রাপ্ত) যার ফলে প্রায়ই তিনি দেশটির দুবাই শহরে যাতায়াত করেন।

বাসিন্দা হওয়ার শর্ত পূরণের একটি অংশ হলো নির্দিষ্ট মেয়াদে দেশটিতে গিয়ে থাকতে হবে। কিছুদিন আগে অধরা দুবাই গেছেন। সেখানে গিয়েই রোববার (২২ মার্চ) টিকার বুথে ফাইজার বায়োএনটেকের টিকা গ্রহণ করেন তিনি।

দুবাই থেকে অধরা বলেন, 'এখানে সব ধরনের টিকা নেওয়ার সুযোগ রয়েছে। আমি ফাইজারের টিকা নিয়েছি। টিকা বা ইনজেকশন গ্রহণের ভীতি আমার কখনোই ছিল না।' এর বাইরে অভিনেত্রী নওশীন ও হিল্লোল যুক্তরাষ্ট্রে মডার্নার টিকা গ্রহণ করেছেন বলে জানা গেছে।

এছাড়াও বাংলাদেশ থেকে করোনার টিকা নিয়েছেন আনোয়ারা, রুনা লায়লা, আলমগীর, কুমার বিশ্বজিৎ, সুবর্ণা মুস্তাফা, আসাদুজ্জামান নূর, মামুনুর রশীদ, তারিক আনাম খান, ববিতা, নিমা রহমান, জেমস, রবি চৌধুরী, নাইম, শাবনাজ, চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, তারিন, মৌসুমী, ওমর সানি, আসিফ, আঁখি আলমগীর, তাহসান, নিপুণসহ শোবিজের অনেক তারকা।

আরআইজে