দীর্ঘদিন পর বড় পর্দায় ফিরছেন চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। ‘ফুলজান’ সিনেমাটিতে নাম ভূমিকায় দেখা যাবে তাকে। গ্রামীণ পটভূমির গল্পে এটি নির্মাণ করা হয়েছে। মঙ্গলবার (৩০ মে) রাজধানীর বিদ্যুৎ ভবনে ছবিটির ট্রেলার উন্মোচন উপলক্ষ্যে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ছবির গল্পে দেখা যাবে, গ্রামের অতি সুন্দরী মেয়ে ফুলজান। এলাকার বখাটে ছেলে রাজা তাকে ভালোবাসতে চায় কিন্তু মন্দ কাজের জন্য রাজার তিন বছরের সাজা হয়। অতঃপর রমজান গাজীর সাথে ফুলজানের বিয়ে হয়। কলেজপড়ুয়া দেবর সুজনকে নিয়ে তাদের সাজানো সংসার। কিন্তু বছর দুয়েক পর থেকে রমজান ও ফুলজানের মাঝে দূরত্ব বাড়তে থাকে।

এতে দেবর সুজন গাজী ফুলজানের অবলম্বন হয়ে ওঠে। রাজা জেল থেকে বের হয়ে ফুলজানকে পেতে মরিয়া হয়ে ওঠে। অবশেষে কি রাজা পায় ফুলজানকে? নাকি ফুলজানকে না পাওয়ার দুঃখ বেদনা নিয়েই থাকতে হয় রাজাকে? এসব উত্তর জানতে অবশ্যই যেতে হবে প্রেক্ষাগৃহে। আগামী ১৬ জুন মুক্তি পাবে ‘ফুলজান’।

এই সিনেমার কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন আমিনুল ইসলাম বাচ্চু। তিনি বলেন, “ফুলজান’ সিনেমা লিখতে গিয়ে আমি অনেকবার কেঁদেছি। এটি আমার অনেক পছন্দের একটি গল্প। ‘ফুলজান’ নামে একটি নাটক আছে। যা মঞ্চে মঞ্চস্থ করেছি অনেকবার। সেখান থেকেই সিনেমার ভাবনা। এই সিনেমার পরতে পরতে অনেক রোমান্স ও টুইস্ট রয়েছে।”

এটুএস মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ফুলজান’ চলচ্চিত্রে মিষ্টি জান্নাত ছাড়া আরও অভিনয় করেছেন আমিনুল ইসলাম বাচ্চু ,সনি রহমান, রিয়াদ রায়হান অবাক, জেসমিন জারা, লিটন খন্দকার, মশিউল হক মনা, কবির টুটুল, আশিষ কুমার, ইসমাইল খান, শিলা, পাপিয়া, রাকিব, প্রশান্ত প্রমুখ।