কথা ছিল, আসন্ন ঈদুল আজহায় মুক্তি পাবে ‘অন্তর্জাল’। সেভাবেই পোস্টার, টিজার এবং একটি গান প্রকাশিত হয়। ফেসবুক লাইভে চলে প্রচারণা। অবশেষে ঈদে মুক্তির মিছিল থেকে সরে গেল ছবিটি। বিষয়টি নিশ্চিত করেছেন ছবির নায়িকা বিদ্যা সিনহা মিম।

কয়েক দিন ধরেই গুঞ্জন চলছিল ঈদে আসছে না ‘অন্তর্জাল’। অবশেষে গুঞ্জনই সত্যি হলো। বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে মিম বলেন, ‘গতকাল (২১ জুন) রাতে টিম থেকে মেসেজ পেয়েছি, ঈদে ছবিটি মুক্তি পাচ্ছে না।’ সেই সঙ্গে তিনি জানান, এই ছবির একটি গানের শুটিং এখনো বাকি আছে। যেটির শুটিং হবে ঈদের আগে কিংবা পরপরই।

অবশ্য এদিন তিনি ছবিটির মুক্তির নির্দিষ্ট তারিখও বলে দেন। তার কথায়, ‘সবার সঙ্গে কথা হয়েছে, ছবিটি ঈদে মুক্তি দেওয়া হচ্ছে না। আরও উপযুক্তভাবে ছবির পোস্টের কাজ করা হচ্ছে। নতুন সিদ্ধান্ত হয়েছে, আগামী ২১ জুলাই ছবিটি মুক্তি পাবে।’

মিম স্পষ্ট করলেও এ বিষয়ে নাকি কিছুই জানেন না ছবির নায়ক সিয়াম আহমেদ। তিনি বলেন, ‘কে বলেছে মুক্তি পাবে না? আমি তো এরকম কিছু জানি না। সুতরাং না জেনে বিষয়টি নিয়ে মন্তব্য করাও আমার উচিত হবে না। আর আমি গত কয়েক দিন ধরে অন্য প্রজেক্টের শুটিংয়ে ব্যস্ত। দাদার (নির্মাতা দীপংকর দীপন) সঙ্গে কথাও হয়নি।’

‘অন্তর্জাল’ মুক্তি প্রসঙ্গে সৃষ্ট ধুম্রজাল নিয়ে পরিষ্কার কিছু বলেননি নির্মাতা দীপংকর দীপনও। বর্তমানে ছবির পোস্ট প্রোডাকশনের কিছু কাজ নিয়ে কলকাতায় আছেন তিনি। ছবি প্রসঙ্গে বিস্তারিত পরে খোলাসা করবেন বলেও জানান এ নির্মাতা।  

প্রসঙ্গত, আইসিটি বিভাগের উদ্যোগে বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’। ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন, মাশরুর ইনান, অমিত সিনহা প্রমুখ। মোশন পিপল স্টুডিওস লিমিটেড ও স্পেলবাউন্ড লিও বার্নেট এর প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন দীপংকর দীপন।

কেএইচটি