আসন্ন ঈদে মুক্তি পেতে যাচ্ছে চিত্রনায়ক নিরব ও চিত্রনায়িকা বুবলী অভিনীত সিনেমা ‘ক্যাসিনো’। ইতোমধ্যেই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। 

২০১৯ সালে বাংলাদেশে অবৈধ ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান ও অর্থ পাচার নিয়ে সিনেমাটির গল্প। এতে গোয়েন্দা সংস্থার এক সদস্য ‘নেওয়াজ’ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক নিরব হোসেন।

নিরব জানালেন, ‘ক্যাসিনো বিগ বাজেটের ফিল্ম। ঈদের দিন যারা সিনেমাটি দেখবেন তারা হল থেকে বের হয়ে প্রশ্ন করবেন কি দেখলাম! দ্বিতীয়বারও ছবিটি দেখতে চাইবেন তারা।’ 

শুধু সিনেমায় নয় বাস্তবেও ক্যাসিনোর অভিজ্ঞতা আছে এই চিত্রনায়কের। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সেই কথা জানিয়েছেন তিনি।

নিরব বললেন, ‘২০১৮ সালের দিকে একবার আমেরিকা গিয়েছিলাম। নিউইয়র্কে একদিন রাতে সেখানকার কয়েকজন বন্ধুর সঙ্গে ক্যাসিনোতে গিয়েছিলাম। তার আগে এটার কথা শুধু শুনেছি। কৌতূহলের বসে ক্যাসিনোতে গিয়ে খেলেছিলাম। শুনেছিলাম যে প্রথমবার খেলে সেই নাকি জিতে যায়। আমিও কৌতূহল থেকে ৩০০ ডলার বাজী ধরি। প্রথমবারের ১৮০০ ডলার জিতেছিলাম! লাভ ছিল ১৫০০ ডলার। সেইবার শেষ! আর কখনও ক্যাসিনো খেলিনি।’

এদিকে ঈদে মুক্তি প্রতীক্ষিত হাফ ডজন সিনেমার মধ্যে হল বুকিংয়ে এখনও এগিয়ে আছে ‘ক্যাসিনো’ সিনেমাটি।

সৈকত নাসির পরিচালিত সিনেমাটিতে নিরব-বুবলী ছাড়া আরো অভিনয় করেছেন তাসকিন রহমান, দোয়েল ম্যাশ প্রমুখ। গল্প লিখেছেন আবদুল্লাহ জহির, চিত্রনাট্য আসাদ জামানের। ২০১৯ সালে সিনেমাটির শুটিং শুরু হয়, শেষ হয় ২০২০ সালে।

এনএইচ