ঈদে মুক্তিপ্রাপ্ত দুই সিনেমা ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’ নিয়ে ভক্তদের মাঝে কথার লড়াই চলছিল আগে থেকেই। সময়ের সঙ্গে সঙ্গে পরোক্ষভাবে সেই লড়াইয়ে যোগ দিয়েছে সিনেমা সংশ্লিষ্টরাও। 

কয়েক দিন আগেই এক সংবাদ সম্মেলনে নাম উল্লেখ না করে শাকিবকে নিশানা করে তার স্ত্রী-সন্তান নিয়ে মন্তব্য করেন ‘সুড়ঙ্গ’ সিনেমার অভিনেতা আফরান নিশো। এরপরই বক্তব্য নিয়ে সমালোচনার মুখে পড়েন তিনি। 

এরই মধ্যে এবার ‘সুড়ঙ্গ’ সিনেমার নির্মাতা রায়হান রাফি এক মন্তব্য করে সেই বিতর্কে ঘি ঢেলে দিলেন। শাকিব খানকে ইঙ্গিত করে রাফি বলেন, ‘আমাদের দেশে যথেষ্ট মেধাবী ডিরেক্টর আছেন, অভিনেতা আছে, আমাদের ব্যবসা করার জায়গা আছে। আমাদের অডিয়েন্স সিনেমা দেখে, বৃষ্টির মধ্যে পানি উঠে গেছে হাঁটু পর্যন্ত সিট কিন্তু একটাও খালি যায়নি। আপনারা কেউ দেখাইতে পারবেন না সিট খালি গেছে। তার মানে কি আমাদের অডিয়েন্সের কোনো দোষ নাই। একটা পক্ষ আছে তারা চায় এই জিনিসটা বিরাজমান রাখতে যে আমাদের সিনেমা বাদে কারো সিনেমা চলে না। তারাই যখন দেখছে রায়হান রাফির সিনেমা সুপার ডুপার হিট হয়ে যাচ্ছে। তখন তারা টেনশনে পড়ে গেছে এবার তো আমার চেয়ারটা শেষ।’

রায়হান রাফি মনে করেন এসব করে তারা নিজেকে ছোট করছে। তিনি বলেন, ‘এই ব্র্যান্ডিংটা সারাজীবন চলে, আমার সিনেমা বাদে কারো সিনেমা চলবে না। এটা ইন্ডাস্ট্রির নিয়ম। এই নিয়মটা ভেঙে দিতে হবে। এইজন্য তারা কী করছে, ডিরেক্টলি না করতে পেরে বিভিন্ন মাধ্যমে করছে। আমি তাদেরকে অনুরোধ করবো এটা করে আপনারা নিজেদেরকে ছোট করছেন।’

ঈদে ২৮টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘সুড়ঙ্গ’। এ ছবির মধ্যে দিয়েই বড় পর্দায় অভিষেক হয়েছে আফরান নিশোর। ‘সুড়ঙ্গ’র কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন তিনি। তার বিপরীতে আছেন তমা মির্জা। ছবিটি নির্মাণ করেছেন রায়হান রাফী।

এনএইচ