বাংলাদেশে যৌথ প্রযোজনার সিনেমা ‘স্পর্শ’র শুটিং করতে ঢাকায় এসেছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। শনিবার সন্ধ্যায় ছিল সিনেমার সংবাদ সম্মেলন।

সেখানে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন তিনি। জানিয়েছেন বাংলাদেশে কাজ করার অভিজ্ঞতা, সেইসঙ্গে এই সিনেমা নিয়ে নিজের ভাবনা ও প্রত্যাশা। 

সংবাদ সম্মেলনে একের পর এক প্রশ্নের উত্তর দিয়ে গেলেও বয়স নিয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি। বরং বয়স নিয়ে প্রশ্নে যেনো বিরক্তই হলেন এই অভিনেত্রী। 

এদিন নায়িকাকে জিজ্ঞেস করা হয়, ৫২ বছর বয়সেও নিজের ফিটনেস ধরে রেখেছেন কীভাবে? জবাবে খানিকটা রেগে গিয়ে ঋতুপর্ণার উত্তর- এটা বলার কি খুব দরকার? নায়িকাদের এ প্রশ্ন কখনো করতে নেই। আর ওই বয়সটা এখনো হয়নি আমার, যেটা আপনি বলছেন।

‘স্পর্শ’ সিনেমায় কাজ করা প্রসঙ্গে নায়িকা বললেন, ‘সিনেমাটি খুবই ইন্টারেস্টিং সাবজেক্ট নিয়ে তৈরি হচ্ছে। এ ধরনের সিনেমা আমি করতে চাই। বাংলা সিনেমা এখন আগের চেয়ে অনেক পরিণত হয়েছে। অনেক পরিণত সাবজেক্ট আমরা পাচ্ছি। মনে হয়েছিল, সিনেমাটি করতে পারলে আমার খুব ভালো লাগবে। এর আগে কলকাতায় ১২ দিনের শুটিং করেছি। বাংলাদেশ অংশের শুটিংয়ের জন্য অনেক দিন ধরে আমাদের কথাবার্তা চলছিল। অবশেষে আমি আসতে পারলাম। আমার আর নিরবের খুব ইন্টারেস্টিং চরিত্র এ ছবিতে। ডিরেক্টর খুব সুন্দর স্ক্রিপ্ট লিখেছেন আমাদের নিয়ে। নিরব তো হ্যান্ডসাম হিরো। খুব ভালো করেছে সে। আমাদের কেমিস্ট্রিটা দর্শকের ভালো লাগবে। আমি জানি, বাংলাদেশের দর্শক আমাকে খুব ভালোবাসেন। আমার নতুন নতুন কাজ তাঁরা দেখতে চান।’

এনএইচ