শুক্রবার সারাদেশে একযোগে মুক্তি পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’। সিনেমাটি মুক্তির আগেই বৃহস্পতিবার দুটি বিশেষ প্রদর্শনী আয়োজন করা হয়। যা উপভোগ করেন শোবিজ অঙ্গনের তারকারা। 

এদিন প্রেক্ষাগৃহে সিনেমা দেখে বের হয়েই আবেগাপ্লুত হয়ে পড়েন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সাংবাদিকদের সামনেই কেঁদে ফেলেন তিনি। 

কেমন ছিল ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখার অভিজ্ঞতা, এমন প্রশ্নে বারবার আবেগাপ্লুত হয়ে পড়েন ভাবনা। এসময় নিজেকে সামলে তিনি বলেন, ‘‌খুবই ভালো ছবি। আমি খুব ইমোশনাল হয়ে পড়েছি। কথা বলতে পারছি না। সবার অভিনয় খুব ভালো। জাতির পিতাকে নিয়ে ছবি তাই খুব ইমোশনাল হয়ে পড়েছি। বিশেষ করে শেষটাতে ভয়ানক অনুভূতি হয়েছে।’

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রিমিয়ার শো শেষে কথা বলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়াসহ আরও অনেকে। সকলেই সিনেমাটি সম্পর্কে ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন। 

বহুল প্রতীক্ষিত এই সিনেমায় জাতির জনকের চরিত্রে অভিনয় করে প্রশংসা পেয়েছেন আরিফিন শুভ। তিনি বলেন, ‘আমার তিন বছরের চেষ্টা এই সিনেমায় দেওয়া। মানুষ দেখুক সেটার জন্য অপেক্ষা, তারাই প্রতিক্রিয়া দিক। আমার নতুন করে কিছুই বলার নেই।’

প্রসঙ্গত, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

এনএইচ