পূজার ছুটিতে ঢাকায় নিজ শ্বশুরবাড়িতে এসেছেন কলকাতার খ্যাতনামা পরিচালক সৃজিত মুখার্জি। বর্তমানে এই নির্মাতা তার স্ত্রী রাফিয়াত রশিদ মিথিলার বাড়িতেই অবস্থান করছেন। 

গত ১৯ অক্টোবর মুক্তি পেয়েছে সৃজিতের নতুন সিনেমা ‘দশম অবতার’। ঠিক একইদিনে বিশ্বকাপে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। যেখানে টাইগারদের বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে রোহিতবাহিনী। 

ভারতীয় হিসেবে দিনটি বেশ ভালোই কেটেছে বলা যায় সৃজিতের। একে তো নিজের সিনেমা প্রেক্ষাগৃহে দর্শকদের কাছ থেকে ব্যাপক প্রশংসা পেয়েছে, অন্যদিকে ভারতও বিশ্বকাপে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে। 

ক্রিকেটপ্রেমী সৃজিত এদিন শ্বশুরবাড়িতে বসেই ভারতের হয়ে গলা ফাটিয়েছেন। স্ত্রীর সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেটি প্রকাশ করে লিখেছেন, ‘ঢাকায় বসে ভারত বনাম বাংলাদেশ ম্যাচ দেখছি। যতটা সম্ভব প্রতিদ্বন্দ্বিতা বজায় রাখার চেষ্টা করছি।’

এর আগে সোশ্যাল মিডিয়ায় পঞ্চমীর রাতে একটি ছবি পোস্ট করেন সৃজিত। সেখানে দেখা যাচ্ছে, বিমানে বসে রয়েছেন তিনি। পাশে স্ত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও কন্যা আইরা। সৃজিত লিখেছেন, ‘শারদ শুভেচ্ছা, সবার পূজা ভালো কাটুক। আর ওরা যেমন বলে লক্ষ্মীপুজোর পরে যোগাযোগ করবেন।’

এদিকে অ্যাডভান্স বুকিংয়ের ক্ষেত্রে রেকর্ড গড়েছে‘দশম অবতার’। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, অনির্বাণ ভট্টাচার্য এবং জয়া আহসান যে ছবিতে, সেই ছবি নিয়ে যে দর্শকদের উন্মাদনা থাকবে, তা আগেভাগেই আন্দাজ করা গিয়েছিল। এবার দেখা গেল অগ্রিম বুকিংয়ের মার্কশিটে বলিউড ছবি ‘গণপত’কেও হারিয়ে দিল সৃজিত মুখার্জির ‘দশম অবতার’। রিলিজের আগেই ৩০ হাজার টিকিট বিক্রি হয়েছে। যা কিনা টলিউডের ইতিহাসে রেকর্ড বলেই ধরা হচ্ছে।

এনএইচ