সিনেমার প্রচারণায় কলকাতায় গিয়েছিলেন নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম, চিত্রনায়ক শরিফুল রাজ ও চিত্রনায়িকা মন্দিরা চক্রবর্তী। উদ্দেশ্য ছিল, ইডেন গার্ডেনের গ্যালারিতে বসে বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচ উপভোগ করা ও ‘কাজল রেখা’ সিনেমার প্রচার করা। 

বাংলাদেশ থেকে কলকাতার মাঠে পৌঁছানো এই তারকারা চেয়েছিলেন সাকিব-মুশফিকদের বিশ্বকাপে একটি ম্যাচের জয়ের সাক্ষী হওয়া। তবে সেটা আর হতে পারলেন কই! বরং বাংলাদেশ নেদারল্যান্ডসের বিপক্ষে হারের চরম হতাশা উপহার দিয়েছে তাদেরকে। 

ম্যাচ শেষে গণমাধ্যমে মুখোমুখি হয়েছিলেন ‘কাজল রেখা’ সিনেমার নায়ক শরিফুল রাজ ও নায়িকা মন্দিরা। তাদেরকে প্রশ্ন করা হয়, ভুল দিনে সিনেমার প্রচারে মাঠে হাজির হলেন কি না?

জবাবে মন্দিরা বলেন, ‘ভুল দিনে আসিনি। বাংলাদেশি নাগরিক হিসেবে দলের সাপোর্টের জন্য এসেছি। খেলায় হার-জিত থাকবেই। তবে এটা খারাপ লেগেছে, বাংলাদেশ হেরেছে। হয়তো আরেকটু ভালো খেললে জিততে পারতো।’

এসময় চিত্রনায়ক শরিফুল রাজ বলেন, ‘আমরা এসেছিলাম বাংলাদেশ দলকে শুভকামনা জানাতে। পাশাপাশি আমাদের সিনেমা প্রচারণার জন্য। হয়তো, আমরা যেভাবে চেয়েছিলাম সেভাবে কাজটা হয়নি। তবে আশা করি আগামী ম্যাচে আমরা ভালো করব।’

এর আগে এই সিনেমার পরিচালক গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘এখানে দুটি কাজ হচ্ছে। আমরা খেলা দেখছি, পাশাপাশি ‘কাজল রেখা’ ছবির প্রমোশনও হচ্ছে। নায়ক, নায়িকাসহ ছবির টিমের আমরা কয়েকজন আজ (শনিবার) এবং ৩১ অক্টোবর ম্যাচে গ্যালারিতে থাকছি। বলতে পারেন, এক ঢিলে দুই পাখি শিকার।’

জানা গেছে, আগামী ৩১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচেও গ্যালারিতে হাজির থাকবে ‘কাজল রেখা’ সিনেমার শুটিং টিম। 

প্রসঙ্গত, নিজের স্বপ্নের গল্প নিয়ে সিনেমা নির্মাণ করেছেন পরিচালক গিয়াস উদ্দিন সেলিম। ময়মনসিংহ গীতিকা ‘কাজল রেখা’র পালা থেকে অনুপ্রাণিত হয়ে এই নামেই সিনেমাটি তৈরি করেছেন তিনি।

যেখানে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক শরিফুল রাজ ও নবাগত নায়িকা মন্দিরা চক্রবর্তী। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে আরো অভিনয় করবেন ইরেশ যাকের, রাফিয়াত রশিদ মিথিলা, আজাদ আবুল কালাম, খায়রুল বাসার, সাদিয়া আয়মানসহ আরও অনেকে। 

এনএইচ