ঢাকাই সিনেমার প্রিয়দর্শনী খ্যাত নন্দিত চিত্রনায়িকা মৌসুমীর জন্মদিন আজ (৩ নভেম্বর)। জীবনের এই বিশেষ দিনে প্রথম প্রহর থেকেই ভক্তদের ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। বাদ যাননি স্বামী চিত্রনায়ক ওমর সানী। 

প্রিয়তমা স্ত্রীকে উদ্দেশ্য করে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন তিনি। যেখানে মেীসুমীর প্রতি প্রাণঢালা ভালোবাসা ও শুভকামনা জানিয়েছেন। 

ওমর সানী তার ভিডিওতে বলেন, ‘মৌসুমী, আসসালামু আলাইকুম। শুভ জন্মদিন। আমি খুব মিস করছি। আমার মেয়ের পড়াশোনার জন্য সুদূর আমেরিকা অবস্থান করছো। কিন্তু তুমি কী জানো-যে আমার মাথার উপরের ছাদটা নেই। আমি মিস করছি এখন রাত বাজছে বারোটা। তোমাকে উইশ করার জন্য সমস্ত বাঙালিদের কাছে প্রিয়দর্শনী মোসুমী তুমি।’

ভিডিও বার্তায় ওমর সানীর আরও বলেন, ‘মৌসুমী আমি তোমাকে পেয়ে ভীষণ ধন্য। আল্লাহ তোমাকে সুস্থ রাখুক, অনেক। ভালো রাখুক।’

নব্বই দশকে আনন্দবিচিত্রায় ফটোসুন্দরী নির্বাচিত হয়েছিলেন মৌসুমী। এরপর টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেন তিনি। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিষেক তার। প্রথম সিনেমায় সবার প্রশংসা লাভ করেন মৌসুমী।

মৌসুমীর তিন দশকের অভিনয়জীবনে দুই শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি ২০০৩ সালে ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ এবং ২০০৬ সালে ‘মেহের নিগার’ চলচ্চিত্র দুটি পরিচালনাও করেছেন মৌসুমী।

ওমর সানী ও মৌসুমী ১৯৯৫ সালের ২ আগস্ট বিয়ে করেন। এ জুটি বাংলাদেশের চলচ্চিত্রের আদর্শ তারকা দম্পতি বলে পরিচিত। তাদের সংসারে রয়েছে দুই সন্তান ফারদিন ও ফাইজাহ।

এনএইচ