ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলি বাহিনীর হামলায় লাশের সারি দীর্ঘ হচ্ছে। প্রতিদিন শত শত শিশু, নারী-পুরুষের মৃত্যু হচ্ছে। এমন অবস্থায় হলিউড থেকে শুরু করে বলিউড তারকারাও এই যুদ্ধবিরতির জন্য আহ্বান জানিয়েছেন। 

কেউ প্রকাশ্যে ইসরায়েলের সমর্থন জানিয়েছেন, কেউ ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছেন। এবার তেমন কিছুই করলেন বাংলাদেশি অভিনেতা সিয়াম আহমেদ। ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে সরব হয়েছেন এই অভিনেতা। 

শুক্রবার হামলার শিকার হওয়া ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি প্রকাশ করে ফেসবুকে এক অভিনব পোস্ট করেছেন তিনি। ‘ফ্রি ফিলিস্তিন’ লেখা একটি ব্লেজার পরে বেশ কিছু ছবি শেয়ার করেছেন সিয়াম। যার ক্যাপশনে লিখেছেন, ‘গণহত্যার বিরুদ্ধে! ফিলিস্তিনদের সংহতি জানান।’

সিয়ামের এই পোশাকের ডিজাইন করেছেন সাফিয়া সাথী। শুধু পোশাক পরে ছবি পোস্ট করেছেন এমন নয়, একটি অনলাইন শোতেও এই পোশাকে অংশ নিয়েছিলেন বর্তমান সময়ের জনপ্রিয় এই অভিনেতা। 

সিয়াম জানান, সোশ্যাল মিডিয়া কিংবা বিভিন্ন খবরে যে বাচ্চাগুলোকে দেখছি, মানুষ হিসেবে যে কারও খারাপ লাগার কথা। তাই যেভাবে পারেন তাদের পাশে থাকার চেষ্টা করছেন তিনি। আগামীতে ফিলিস্তিনিদের জন্য আর্থিকভাবে কিছু করার পরিকল্পনাও রয়েছে তার।

অভিনেতা সিয়াম সর্বশেষ কাজ করেছেন ‘পুনর্মিলনে’ নামে একটি ওয়েব ফিল্মে। যেখানে তার বিপরীতে ছিলেন তাসনিয়া ফারিণ। এ ছাড়া কলকাতায় মুক্তির অপেক্ষায় রয়েছে সিয়ামের একটি সিনেমা। যেটি পরিচালনা করেছেন সায়ন্তন ঘোষাল। এতে সিয়ামের বিপরীতে অভিনয় করেছেন টলিউডের আয়ুষী তালুকদার।

এনএইচ