বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় নৌ সেক্টর পরিচালিত সফলতম গেরিলা অপারেশন নিয়ে তৈরি হচ্ছে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমা। যেখানে অভিনয়ের কথা ছিল নায়ক বাপ্পী চৌধুরীর। 

তবে সিনেপাড়ায় গুঞ্জন, চুক্তি ও সাইনিং মানি নেয়ার পরেও ছবি থেকে বাদ দেওয়া হয়েছে এই নায়ককে। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বাপ্পী। যেখানে অভিনেতার অভিযোগ, তার সঙ্গে প্রতারণা করা হয়েছে। 

এক ভিডিওবার্তায় বাপ্পী চৌধুরী বলেন, ‘আমাকে মৌখিকভাবে যা বলেছিল বিশ্বাস করেছিলাম। এ কারণে চুক্তিবদ্ধ হয়েছিলাম। পরে যখন স্ক্রিপ্ট পাই তখন মনে হয় কাজটি করা আমার মোটেও উচিত হবে না। এ কারণে সরে আসি। কিন্তু আমাকে বাদ দিয়েছে বলা হচ্ছে। এটা সম্পর্ণ ভুল তথ্য। যারা নিউজ করছেন তারা এভাবে ইয়োলো জার্নালিজম করবেন না। নিউজ করলে দুই পক্ষের সঙ্গে আলাপ করে করুন। একপাক্ষিক নিউজ ঠিক না।

বছর খানেক হলো বাপ্পী নতুন কোনো ছবিতে চুক্তিবদ্ধ হচ্ছে না। এমনকি তার অভিনীত প্রায় পাঁচটি ছবি মুক্তির অপেক্ষায় থাকলেও সেগুলোর মুক্তি অনিশ্চিত। এতে করে অনেকেই ধারণা করছেন, বাপ্পী ফিল্ম ক্যারিয়ার নিয়ে পুরোপুরি হতাশ! তবে বাপ্পীর দাবি, তিনি ভালো গল্প ও চরিত্রের আশায় আছেন।

বাপ্পী চৌধুরী বলেন, দরকার হলে আরও দেরি করবো কিন্তু ভালো ছবি ছাড়া করবো না। আমি অনেক ছবি ছেড়ে দিয়েছি। যদি আমি সিনেমাগুলো ছেড়ে না দিতাম অনেকেই কাজ পেত না। তার মানে এই না যে আমি নতুন ছবি পাচ্ছি না। আমি আসলে ভালো কাজের জন্য নিজেকে প্রস্তুত করছি এবং সময় নিচ্ছি। আমাকে অনেকেই ভালোবাসেন, আমি তাদের কোনো হতাশ করতে চাই না।

বাপ্পী জানান, সিনেমা ইন্ডাস্ট্রির অনেকেই তার পিছনে লেগেছে। তার ভাষায়, আমাকে ডাউন করলে ইন্ডাস্ট্রির লোকসান, ইন্ডাস্ট্রি একজন হিরো হারাবে। সিনেমা ইন্ডাস্ট্রি আগাতে হলে বছরে দুটো ছবি হিট হলে চলবে না, বাণিজ্যিক ধাঁচের কমপক্ষে পাঁচ-সাতটি ছবি চলতে হবে। সুতরাং অযথা আমার পিছনে না লেগে ইন্ডাস্ট্রিকে নিয়ে ভাবুন। আমি বিশ্বাস করি, আমাদের বাংলার সিনেমার মার্কেট একদিন হাজার কোটি টাকা হবে।

জানা গেছে, ১৯৭১ সালের মুক্তিযোদ্ধাদের সফল গেরিলা যুদ্ধের কাহিনি নিয়ে নির্মিত হবে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমা। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নির্মিত হবে চলচ্চিত্রটি। সিনেমার প্রধান আট চরিত্রে থাকবেন আটজন নায়ক। মোট ৮০ জন অভিনয়শিল্পী কাজ করবেন এতে। খুব শিগগিরই শুরু হবে এর শুটিং।

এনএইচ