টানা ১২ দিন করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করে শুক্রবার দিবাগত রাত (১৭ এপ্রিল) ১২টা ২০মিনিটে না ফেরার দেশে চলে গেছেন সারাহ বেগম কবরী (৭০)।

তার ঠিক একদিন আগে কিংবদন্তি এই অভিনেত্রীর অসুস্থতার খবর পেয়ে তার সুস্থতা কামনা করেছিলেন আরেক কিংবদন্তি অভিনেত্রী শাবানা। কিন্তু শেষ পর্যন্ত সবাইকে কাঁদিয়ে পৃথিবী থেকে বিদায় নিলেন ঢাকাই সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী।

শাবানা বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী। সেখান থেকে অভিনেতা মিশা সওদাগরের মাধ্যমে কবরীর মৃত্যুর সংবাদ পেয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি। কবরীকে শ্রদ্ধাও জানিয়েছেন শোকাহত এই নায়িকা।  

বিষয়টি জানিয়ে ফেসবুকে মিশা সওদাগর লেখেন, ‘কবরী আপুর মৃত্যুর কথা যখন শাবানাজি কে বললাম, তিনি অনেকক্ষণ কথা বলেননি। তারপর কান্নাভেজা কণ্ঠে বললেন, কবরী একজনই হয়। কিংবন্দন্তির প্রতি আরেক কিংবন্দন্তির অসাধারণ সম্মান।’

শনিবার দুপুরে রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী, নির্মাতা ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীকে। দাফনের আগে সেখানে মুক্তিযোদ্ধা হিসেবে তাকে দেওয়া হয় ‘গার্ড অব অনার’।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে কবরীর ফুসফুসের বেশ ক্ষতি হয়। কয়েকদিন ধরেই লাইফ সাপোর্টে ছিলেন তিনি। সেখান থেকে আর ফেরা হলো না তার।

আরআইজে