রাজধানীর মানুষের অন্যতম এক ভোগান্তির নাম যানজট। প্রতিদিন নিজেদের মূল্যবান সময়ের অনেকটা অংশ চলে যায় শহরের এই ভোগান্তির মাঝেই। 

যানজট থেকে মুক্তির জন্য রাজধানীতে ফ্লাইওভার, মেট্রোরেলসহ নানা প্রকল্প চালু করলেও সাধারণ মানুষের রেহাই মেলেনি। বরং সময়ের সাথে সাথে যানজটের তীব্রতা বেড়েই চলেছে। এতে করে প্রতিনিয়ত মানুষের মাঝে বিরক্তি, ক্ষোভের সৃষ্টি হচ্ছে। 

শহরের যানজট ও ভিআইপি মুভমেন্ট নিয়ে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরক্তি প্রকাশ করেছেন অভিনেতা সিয়াম আহমেদ। বুধবার রাতে ফেসবুকে এক স্ট্যাটাসে যানজট থেকে নিস্তার চেয়েছেন তিনি। সেইসঙ্গে দায়িত্বরতদের আহ্বান জানিয়েছেন এই সমস্যা সমাধানের জন্য। 

সিয়াম তার স্ট্যাটাসে লিখেছেন, ‘নির্বাচনও শেষ হয়ে গেল। সরকারও প্রতিষ্ঠিত। আপনারা কি দেখতে পাচ্ছেন না, রাস্তার কী অবস্থা? পরিচিত মানুষেরা যখন দেশের অবস্থা নিয়ে নাক সিটকে বিদেশে সেকেন্ড হোম বানায়, তখনও গর্ব করে বলি, নিজের দেশ ছেড়ে কোথাও যাব না। ভালো লাগে বলতে, আপন লাগে।’

এরপর এই অভিনেতার কণ্ঠে ক্ষোভ ঝড়েছে ‘ভিআইপি মুভমেন্ট’ সম্পর্কে। রাজধানীতে সাধারণ মানুষকে প্রতিনিয়ত এই ভোগান্তির শিকার হতে হয়। সিয়াম লিখেছেন, একটা মানুষ যদি প্রতিদিন ৩ ঘণ্টার বেশি সময় রাস্তায় জ্যামে বসে থাকে, তাহলে কাজ করবে কীভাবে? প্রতিদিন যেন আরেকটু বেড়েই যাচ্ছে। মড়ার উপর খাঁড়ার ঘা হলো ‘ভিআইপি মুভমেন্ট’। অ্যাম্বুলেন্স যাওয়ার পথটুকুও আটকানো থাকে!

শেষে সরকারের প্রতি আর্জি জানিয়ে সিয়াম বলেছেন, ‘দয়া করে এখনও যারা দেশকে ভালোবেসে থেকে যেতে চায়, তাদের থাকার ব্যবস্থা করে দিন। রিজিকের জন্য সবাইকেই প্রতিদিন অনেক জায়গায় চলাচল করতে হয়। তাদের কথাটা দয়া করে মাথায় রাখুন। আমাদের সাহায্য করুন, যাতে আমরাও পরিবার ও দেশটাকে সাহায্য করতে পারি।’

এনএইচ