শৈশবের ঈদ মানেই দিন শেষে সালামি গোনার পালা। আর সেই টাকা জমিয়ে বিভিন্ন শখের জিনিসও কেনে অনেকে। কিন্তু সেটি যদি হয় রীতিমতো জমি কেনা, তাহলে খানিকটা অবাক হওয়ারই ঘটনা। আর এমনটাই করেছেন অভিনেত্রী ও মডেল জান্নাতুল ফেরদৌস ঐশী। 

একটি মাটির ব্যাংকে ঈদের সালামি ছোটবেলা থেকে জমান ঐশী। সেই টাকা তার বাবার হাতে তুলে দেন। যা দিয়ে তিনি মেয়ের জন্য গ্রামের বাড়িতে একটি ছোট জমি কিনছেন।

সালামির টাকার কিছু অংশ ঐশী খরচ করতেন মেলায় গিয়ে। মাটির পুতুল, হাঁড়ি-পাতিল না কিনলে ঈদ যেন অপূর্ণ রয়ে যেত তার। আর বাকি টাকা জমিয়ে রাখতেন।

ঈদের সাজে ঐশী

ঐশী বলেন, ‘বাবা-মা ও সবার কাছ থেকে অনেক সালামি পেতাম। যার সব খরচ করা হতো না। তাই বেশ কয়েক বছর ধরে সেগুলো জমিয়ে রাখতাম। যার পরিমাণ ভালোই ছিল। বাবাকে সেই টাকাগুলো দিয়েছিলাম। তিনি স্মরণীয় করে রাখতে জমি কিনে দিয়েছেন।’ 

পিরোজপুরের নাজিরপুর থানার মাটিভাঙা গ্রামে বেড়ে ওঠেন ঐশী। সেখানেই কিশোর বয়স পর্যন্ত ছিলেন তিনি। তার বাবার নাম মোহম্মদ আবদুল হাই। তিনি বৃক্ষরোপণের জন্য জাতীয় পর্যায়ে পুরস্কার পেয়েছেন। 

উল্লেখ্য, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ২০১৮ সালে বিজয়ী ঐশী। এরপর তিনি মডেলিং ও অভিনয়ে ব্যস্ত হয়ে পড়েন। ‘মিশন এক্সট্রিম’ দিয়ে তার বড় পর্দায় অভিষেক। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। 

এমআরএম