সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে সবসময়ই সক্রিয় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। সিসিমপুর বা পাপেট শো-শিশুদের সঙ্গে বিভিন্ন কাজেও উৎসাহের সঙ্গে অংশ নিয়ে থাকেন তিনি। এবার সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে অন্যরকম এক সন্ধ্যা কাটালেন ‘ঢাকা অ্যাটাক’ অভিনেত্রী।

গতকাল (১২ জুন) ঢাকা উদ্যানের সুইচ তাহমিনা বানু বিদ্যানিকেতের শিক্ষার্থীদের সঙ্গে ফল উৎসবে অংশ নেন নওশাবা। যারা সবাই ঢাকা উদ্যানের বস্তির ছেলে-মেয়ে। তাদেরকে মৌসুমি ফলের স্বাদ দিতে এই উৎসবের আয়োজন করে স্কুলটির পৃষ্ঠপোষক সংগঠন সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন। এই উৎসব ছাড়াও নওশাবা বাচ্চাদের সঙ্গে সাংস্কৃতিক আয়োজন এবং খেলাধুলাতেও অংশ নেন।

নওশাবা বলেন, ‌‘সুবিধাবঞ্চিত শিশুরা আমাদের বাচ্চাদের চেয়েও স্বাধীন। কিন্তু তাদের জীবন অনিশ্চয়তায় ভরা। তাদের প্রতিভা আরও বিকশিত করতে আমি তাদের আমার পাপেট টিমে যুক্ত করব। তাদের ছবি নিয়ে নিয়মিতই দৃক গ্যালারিতে প্রদর্শনী হয়। বস্তির হলেও অনেকে দেখলাম আবাহনী মাঠে ক্রিকেট প্যাকটিস করে। সবার সহযোগিতা পেলে ভবিষ্যতে তারা আরও ভালো করবে।’

সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোস্তাফিজুর রহমান জানান, গরিব এ শিশুরা যেন মৌসুমি খাবার পায় এ জন্যই ফল উৎসবের আয়োজন। তাদের নিয়ে নিয়মিতই ইস্যুভিত্তিক এমন মজার সব উৎসব করে আসছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে গড়া স্বেচ্ছাসেবী এ প্রতিষ্ঠানটি।

আরআইজে