‘আমাদের দেশের ফিল্ম একদিন দুনিয়া জয় করবে’-এই স্বপ্ন নিয়ে সাভারের ধামরাইতে সাড়ে তিন একর জমির উপর নির্মিত হয়েছে অত্যাধুনিক ফিল্ম সিটি। যার নাম দেওয়া হয়েছে ‘ফিল্ম ভ্যালি’। আগামী ১ জুলাই (বৃহস্পতিবার) থেকে শুটিংয়ের জন্য আনুষ্ঠানিকভাবে এটি খুলে দেওয়া হচ্ছে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রজেক্টটির ওয়ার্কিং পার্টনার ইভান মনোয়ার। তিনি বলেন, ‘তিন বছর আগে এই ফিল্ম সিটির কাজ শুরু হয়। অবশেষে সব ধরনের কাজ সম্পন্ন করার মাধ্যমে এটি খুলে দেওয়া হচ্ছে।’

ইভান মনোয়ার জানান, “বিগ শুটিং ফ্লোর, ক্রোমা স্টুডিও, কটেজ, হাসপাতাল, থানা, ইউনিভার্সিটি ক্যাম্পাস, এয়ারক্রাফট শর্ট ল্যান্ডিং সুবিধাসহ, ফাইভ স্টার মানের সব ধরনের সুবিধা রয়েছে এই ফিল্ম সিটিতে। ‘ফিল্ম ভ্যালি’র বিভিন্ন ফ্লোর, স্টুডিওর নামকরণ করা হয়েছে ফিল্মের গুণীজনদের নামে। যেমন-নায়ক রাজ রাজ্জাক ফ্লোর, চিত্র নায়ক জসিম ফ্লোর, জহির রায়হান স্টুডিও, চিত্রনায়ক সালমান শাহ স্টুডিও, চিত্রনায়ক জাফর ইকবাল কটেজ, মহা নায়িকা সুচিত্রা সেন মেকআপ রুম ইত্যাদি।”

তিনি আরও জানান, সিনেমা ছাড়াও নাটক, টিভিসি, ওভিসি, মিউজিক ভিডিও, ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম, স্টিল ব্যান্ড ফটোশুটসহ সিনেমা নির্মাণ সংক্রান্ত যাবতীয় কাজ করা যাবে আন্তর্জাতিক মানের এই ফিল্ম সিটিতে।

নির্মাতা, প্রযোজকরা ‘ফিল্ম ভ্যালি’ সম্পর্কিত যে কোনো ধরনের যোগাযোগ করতে পারবেন তাদের ওয়ান স্টপ সার্ভিস নাম্বারে-017 4336 2636.

আরআইজে