বুধবার (৭ জুলাই) সকালে কোপা আমেরিকায় রুদ্ধশ্বাস সেমিফাইনালে শেষ পর্যন্ত টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়েছে আর্জেন্টিনা। উঠে গেছে ফাইনালে। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। ১১ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে হাই ভোল্টেজের সেই ম্যাচ।

আর শিরোপা লড়াইয়ের চুড়ান্ত এই ম্যাচে ব্রাজিল ভক্তদের সঙ্গে বসে আর্জেন্টিনার টি-শার্ট তথা জার্সি পরে মেসিদের সমর্থন দেবেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। আর্জেন্টিনাভক্ত এই নায়িকা সেমিফাইনালে তার পছন্দের দল জেতার পরই এমনই ঘোষণা দেন।

নিজের ফেসবুকে মাহি লেখেন, ‘ইনশাআল্লাহ ফাইনালে ব্রাজিলিয়ানদের সাথে বসে আর্জেন্টিনার টি-শার্ট পরে খেলা দেখব। বুক ভরা আশা নিয়ে এখন ঘুমাইতে গেলাম।’

উল্লেখ্য, এই ম্যাচ দিয়ে ১৪ বছর পর কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। ২০০৭ সালে শেষবার আর্জেন্টিনা খেলেছিল ব্রাজিলের বিপক্ষে। সে ম্যাচে স্মৃতিটা অবশ্য মোটেও সুখকর নয় আর্জেন্টিনার জন্য। সেবার রিকেলমে-মেসির আর্জেন্টিনা হেরেছিল ৩-০ গোলে।

কোপা আমেরিকায় সাম্প্রতিককালে দুই দলের দ্বৈরথেও আর্জেন্টিনা খুব ভালো অবস্থানে নেই। দুই দলের লড়াইয়ে সর্বশেষ আর্জেন্টিনা জিতেছিল ১৯৯১ সালে। সেবার ডিয়েগো ম্যারাডোনার দল জিতেছিল ৩-২ গোলে। এরপর থেকে আর্জেন্টিনা তাদের চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে খেলেছে আরও ছয়বার, জেতেনি একবারও।

মাহি’সহ সারা পৃথিবীর আর্জেন্টিনা ভক্তদের প্রত্যাশা এবারের ম্যাচটি দিয়ে আবারও কোপায় ব্রাজিলের বিপক্ষে জয়ের ধারায় ফিরবে আর্জেন্টিনা। আর জাতীয় দলের পক্ষে মেসি জিতবেন তার অধরা শিরোপা!

আরআইজে