চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও নায়িকা আইরিন সুলতানা জুটি বেঁধেছেন একটি সিনেমার জন্য। যেটার নাম ‘কাগজ: দ্য পেপার’। নামটা যেমন ব্যতিক্রম, সিনেমাটির উদ্দেশ্যও ভিন্ন। সাধারণত যেকোনো নির্মাতা-শিল্পী সিনেমা করলে সেটার মূল উদ্দেশ্য থাকে প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া। তবে এই সিনেমার মূল উদ্দেশ্য হলো বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়া।

এমনটাই জানা গেল ‘কাগজ’-এর পরিচালক জুলফিকার জাহেদীর কাছ থেকে। তিনি জানান, একজন স্বনামধন্য লেখকের ফিলোসফি এবং কিভাবে সেটির মৃত্যু হয়-সেই গল্পই এখানে তুলে ধরা হবে।

এই সিনেমায় যুক্ত হওয়া প্রসঙ্গে ইমন-আইরিন যৌথভাবে বললেন, ‘এটি একটি ব্যতিক্রম এবং ভিন্ন ধারার গল্পের সিনেমা। বাংলাদেশের দর্শকরা এর আগে এমন গল্পের সিনেমা দেখেনি। আমাদের কাছে এতটাই ভালো লেগেছে যে, সর্বোচ্চ চেষ্টা দিয়ে কাজটি করার প্রস্তুতি নিচ্ছি।’

এদিকে সিনেমাটির প্রস্তুতি প্রায় সম্পন্ন হলেও শুটিং শুরু করা যাচ্ছে না সহসা। কারণ দেশজুড়ে চলছে লকডাউন। নির্মাতা জুলফিকার জাহেদী বলেন, ‘কোরবানির ঈদের পরই শুটিং শুরু করার পরিকল্পনা ছিল আমাদের। কিন্তু লকডাউনের কারণে এখন আর সেটি সম্ভব হচ্ছে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই শুটিং শুরু করব।’

জানা গেছে, ‘কাগজ’ সিনেমায় ইমন-আইরিন ছাড়া আরও অভিনয় করবেন শহীদুজ্জামান সেলিম, মাইমুনা ফেরদৌস মম, রিয়া বর্মণ, রফিক, শিশির আহমেদ, যুবরাজ বিন আবিদ প্রমুখ।

কেআই/আরআইজে