ঢাকাই সিনেমার প্রাণভোমরা শাকিব খান। তার সিনেমা মানেই যেন ঢালিউডের উৎসবমুখর পরিবেশ। তিনি শুটিংয়ে নামলে ইন্ডাস্ট্রিতে বিরাজ করে কর্মচঞ্চলতা। কিন্তু গত ৬ সপ্তাহ শুটিং থেকে একেবারে দূরে ছিলেন কিং খান। কারণ দেশজুড়ে জারি ছিল লকডাউন।

তবে লকডাউনের বিরতি কাটিয়ে আবারও এফডিসিতে ফিরেছেন শাকিব। বুধবার (১১ আগস্ট) সকাল থেকে শুরু হয়েছে তার নতুন সিনেমা ‘লিডার আমিই বাংলাদেশ’-এর শেষ লটের শুটিং। খান নিজেই খবরটি তার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে নিশ্চিত করেছেন।

শাকিব বললেন, ‘৬ সপ্তাহ পর শুটিংয়ে ফিরলাম। ভালো লাগছে।’ সেই সঙ্গে সবাইকে নিরাপদে থাকার কথাও বলতে ভোলেননি এ নায়ক।

এই সিনেমা নির্মাণ করছেন তরুণ পরিচালক তপু খান। তিনি জানান, বুধবার থেকে টানা ১০ দিন এফডিসিতে শুটিং চলবে। তবে ১৫ আগস্ট শুটিং বন্ধ থাকবে। কারণ এদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রয়াণ দিবস। জাতীয় শোক দিবসের প্রতি শ্রদ্ধা জানিয়েই তারা এক দিনের বিরতিতে থাকবেন।

‘লিডার আমিই বাংলাদেশ’র শুটিং ফেব্রুয়ারিতে শুরু হওয়ার কথা থাকলেও করোনাজনিত কারণে পেছাতে হয়। এরপর ২৫ মে থেকে থেকে টানা চিত্রায়ন চলে। ইতোপূর্বে ৭০ শতাংশ শুটিং সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় নির্মাণাধীন এই সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন বুবলী। গত মে মাসে সিনেমাটির ফার্স্ট লুক পোস্টার প্রকাশ করা হয়। সেখানে শাকিবকে দেখা গেছে চমকপ্রদ রূপে। যা দর্শক ও সমালোচকদের কাছে দারুণ প্রশংসিত হয়।

কেআই