ঢালিউড সুপারস্টার শাকিব খানের নতুন সিনেমা ‘লিডার: আমিই বাংলাদেশ’ এটি নির্মাণ করছেন তরুণ নির্মাতা তপু খান। বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় সিনেমাটির সিংভাগ কাজই শেষ। এই শেষ মুহূর্তে এসেই সিনেমাটিতে যোগ দিলেন মিশা সওদাগর।

খবরটি ঢালিউডপ্রেমীদের জন্য যেমন আনন্দের, আবার কিছুটা বিস্ময়ের বটে। কেননা গত আগস্টেই নির্মাতা ও কলাকুশলী সূত্রে জানা গিয়েছিল, এই সিনেমার শুটিং শেষ। তাহলে এখন আবার নতুন করে মিশা সওদাগর কীভাবে যুক্ত হলেন? বিষয়টি পরিষ্কার করার জন্য ঢাকা পোস্ট যোগাযোগ করে নির্মাতা তপু খানের সঙ্গে।

তিনি বললেন, ‘আসলে শুটিং বেশিরভাগই শেষ। কেবল ভিলেনের অংশটা বাকি ছিল। এই শুটিংটা হওয়ার কথা ছিল সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। কিন্তু করোনার ভ্যাকসিনের জন্য মিশা ভাই আমেরিকায় গিয়েছিলেন। এ কারণে তখন শুটিংটা করা হয়নি। এখন তিনি ভ্যাকসিন নিয়ে দেশে দ্রুত এসেছেন মূলত আমাদের সিনেমাটির কাজ শেষ করার জন্যই।’

সিনেমা সংশ্লিষ্ট সংগঠনকেন্দ্রিক কিছু বিষয়ে শাকিব ও মিশা সওদাগরের মধ্যে দূরত্ব তৈরি হয়েছে বলে শোনা যায়। তবে সেটাকে মুছে ফেলে পুনরায় এক হয়েছেন তারা। ঢাকাই সিনেমার ইতিহাসে সবচেয়ে সফল নায়ক-ভিলেন জুটি তারা। একসঙ্গে শতাধিক সিনেমায় অভিনয় করেছেন ঢালিউডের কিং খান ও কিং অব ভিলেন! সেই ধারা অব্যাহত রেখে আবারও বড় পর্দায় দেখা দিচ্ছেন তারা।   

নির্মাতা তপু খান জানান, মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) মিশা সওদাগর এই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। তবে আগে থেকেই মৌখিক কথাবার্তা চূড়ান্ত হয়ে ছিল। বুধবার সকাল থেকে এফডিসিতে শুরু হয়েছে ‘লিডার: আমিই বাংলাদেশ’-এর শেষ লটের শুটিং। চলবে টানা ৫ দিন। এরপর সম্পাদনা শেষে সিনেমাটি জমা পড়বে সেন্সর বোর্ডে।

উল্লেখ্য, এই সিনেমায় শাকিবের বিপরীতে আছেন বুবলী। এছাড়াও অভিনয় করেছেন ফাখরুল বাশার, মিলি বাশার, সিয়াম নাসির প্রমুখ।

আরআইজে/কেআই