সোশ্যাল মিডিয়ায় ঢুঁ মারলেই এখন শোনা যায় ‘কাঁচা বাদাম’ গানটি। গত কয়েকদিনে এটি ব্যাপক পরিসরে ভাইরাল হয়েছে। বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে গানটি নিয়ে তুমুল হৈচৈ। ভাইরাল গানটিতে এবার মজলেন ঢাকাই সিনেমার একসময়ের নায়িকা পলি।

নিজের ফেসবুকে নাচের দুটি ভিডিও শেয়ার করেছেন পলি। সেখানে দেখা গেল, ‘কাঁচা বাদাম’ গানটির তালে তালে তিনি নাচছেন। তার পরনে সাদা-কালো ডোরাকাটা দাগের একটি স্কিনফিট পোশাক।

‘কাঁচা বাদাম’ গানটি গেয়েছেন পশ্চিমবঙ্গের বীরভূম জেলার ভুবন বাদ্যকর নামের এক ব্যক্তি। তিনি মোটরসাইকেলে চড়ে গ্রামে ঘুরে ঘুরে কাঁচা বাদাম বিক্রি করেন। এই গানটি গেয়ে তিনি ক্রেতাদের আকৃষ্ট করেন। কয়েক মাস আগেই তার এই কাণ্ড কেউ ভিডিও করে ছেড়ে দেয় অনলাইনে। তখন খুব একটা ছড়ায়নি।

সম্প্রতি হঠাৎ করেই গানটি ভাইরাল হয়ে যায়। মিউজিক সমেত বহু ভার্সন ইতোমধ্যে ছড়িয়ে গেছে। এছাড়া কেউ কেউ ভুবনের সুর নকল করে অন্য কথায় গেয়ে নতুন গান হিসেবে প্রকাশ করছেন।

উল্লেখ্য, ২০০৩ সালে মোহাম্মদ হোসেন পরিচালিত ‘ফায়ার’ সিনেমার মাধ্যমে রূপালি পর্দায় আত্মপ্রকাশ করেন পলি। এরপর অল্প সময়েই পরিচিতি পান। পরবর্তী কয়েক বছরে চুটিয়ে কাজ করেন তিনি। অন্তত ১১৩টি সিনেমায় দেখা গেছে তাকে। অবশ্য বেশিরভাগ সিনেমায় পলিকে দেখা গেছে খোলামেলা চরিত্রে। ঢালিউডের অশ্লীল যুগের যে’কজন নায়িকা ছিলেন, পলিকে তাদেরই একজন বিবেচনা করা হয়।

২০১২ সালের দিকে সিনেমা থেকে দূরে সরে যান পলি। বিয়ে করে সংসারী হন। বর্তমানে স্বামী ও সন্তান নিয়ে গুলশানে তার সুখের সংসার। তবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মাঝেমধ্যেই ফিরে যান নিজের চিরচেনা নাচ-গানের অতীতে।

কেআই