গত কয়েক দিন ধরে ঢাকাই সিনেমা মেতে আছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমা নিয়ে। এর প্রিমিয়ারে নায়ক আরিফিন শুভর বঙ্গবন্ধু সাজে উপস্থিত হওয়া, বায়ান্ন-একাত্তর নিয়ে মন্তব্য; এসব নিয়ে যেমন বিতর্ক হচ্ছে, আবার সিনেমাটি দেখে অনেকে করছেন প্রশংসা।

অন্যদিকে ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান রয়েছেন যুক্তরাষ্ট্রে। সেখানে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিয়ে শুভর ‘মিশন এক্সট্রিম’ দেখার আহ্বান জানিয়েছেন। যা সিনেমা মহলে ভূয়সী প্রশংসা পাচ্ছে।

শাকিবের বক্তব্যের বিপরীতে এবার মুখ খুলেছেন আরিফিন শুভ। গণমাধ্যমের কাছে তিনি বলেন, ‘এর আগে শাকিব ভাই আমার কোনো ছবি নিয়ে এভাবে বলেননি। এই প্রথম নির্দিষ্ট করে আমার অভিনীত একটি ছবির নাম উল্লেখ্য করে সবাইকে দেখতে বলেছেন। ব্যাপারটা আমার খুবই ভালো লেগেছে।’

শাকিব খান দেশে ফিরলে তার সঙ্গে কাজ করার প্রস্তাব দেবেন বলেও জানিয়েছেন শুভ। তার ভাষ্য, ‘আমি, শাকিব ভাই, চঞ্চল ভাই, সিয়ামরা মিলে একসঙ্গে কাজ করলে ইন্ডাস্ট্রিতে অনেক ইতিবাচক প্রভাব পড়বে। ইন্ডাস্ট্রির চেহারাই পাল্টে যাবে। আমরা একসঙ্গে কাজ করলে ভালো কিছু হবে। আমার অর্জন অল্প সময়ের, শাকিব ভাইয়ের দীর্ঘ। ঠিকঠাক পরিকল্পনা করে কাজ করলে সহজেই দর্শকের কাছে পৌঁছানো সম্ভব। আমরা সেই চেষ্টা করতেই পারি।’

প্রসঙ্গত, ‘মিশন এক্সট্রিম’ নির্মিত হয়েছে বাংলাদেশ পুলিশের দুর্ধর্ষ কিছু অভিযান নিয়ে। নির্মাণ করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। এতে আরিফিন শুভর সঙ্গে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, রাশেদ মামুন অপু, মনোজ প্রামাণিক, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত প্রমুখ।

কেআই/আরআইজে