ঢাকাই সিনেমার এ প্রজন্মের জুটি সিয়াম আহমেদ ও পূজা চেরি। ‘পোড়ামন ২’ সিনেমার মধ্য দিয়ে তারা বড় পর্দায় আসেন। তাদের রসায়ন মুগ্ধ করে দর্শকদের। এরপর ‘দহন’ সিনেমাতেও নিজেদের মেলে ধরে প্রশংসিত হন এ তরুণদ্বয়।

সিয়াম-পূজার নতুন সিনেমা ‘শান’। মুক্তি পাচ্ছে আগামী ৭ জানুয়ারি। এ উপলক্ষে চলছে জোর প্রচারণা। এরই মধ্যে একাধিক পোস্টার প্রকাশ করা হয়েছে। এবার পালা ট্রেলারের। শুক্রবার (১০ ডিসেম্বর) সেটি উন্মুক্ত করা হবে।

তবে ট্রেলার প্রকাশের জন্য থাকছে বিশেষ আয়োজন। সিয়াম ও পূজাসহ পুরো ‘শান’ টিম যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র তথা টিএসসিতে। সেখানেই উপস্থিত দর্শকদের সামনে উন্মুক্ত করা হবে সিনেমাটির ট্রেলার।

এই সিনেমা পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া। তাই প্রচারণার দিকটিও সামলাচ্ছে তারা। টিএসসিতে ট্রেলার রিলিজ বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, “আগামীকাল ১০ ডিসেম্বর, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ডাস চত্বরে ‘শান’ চলচ্চিত্রের কলাকুশলীরা দর্শকদের সামনে উন্মুক্ত করবেন এর ট্রেলার। একই সময়ে ট্রেলারটি অনলাইনেও উন্মুক্ত করা হবে। ‘শান’ টিম উপস্থিত থাকবে বিকেল সাড়ে পাঁচটা থেকেই। তাহলে আর দেরি কেন? চলে আসুন ইতিহাসের সাক্ষী হতে। অপেক্ষায় থাকবো আমরা।”

গত ৬ ডিসেম্বর সিনেমাটির নতুন আরেকটি পোস্টার প্রকাশ করা হয়। সেখানে দেখা গেছে কেবল সিয়ামকে। পোস্টারজুড়ে অ্যাকশনের ছাপ স্পষ্ট। রক্তাক্ত সিয়ামের চেহারায় যেন ক্ষোভের আগুন জ্বলছে। এর আগে গত ১৫ নভেম্বর সিনেমাটির রোম্যান্টিক পোস্টার উন্মুক্ত করা হয়। সেখানে সিয়াম ও পূজাকে প্রেমময় রূপে দেখা গেছে।

সিয়াম-পূজার রসায়ন থাকলেও ‘শান’ সিনেমার গল্প অ্যাকশন-থ্রিলারধর্মী। এখানে প্রথমবারের মতো ফাইটিং দৃশ্যে দেখা যাবে সিয়ামকে। সিনেমাটি নির্মাণ করেছেন এম রাহিম। এতে সিয়াম-পূজা ছাড়াও অভিনয় করেছেন তাসকিন, চম্পা, অরুণা বিশ্বাস, হাসান ইমাম, মিশা সওদাগর, নাদের চৌধুরী, ডন, আরমান পারভেজ মুরাদ প্রমুখ। সিনেমাটির কাহিনী লিখেছেন আজাদ খান। তার সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছেন এম আতিকুর রহমান।

কেআই/আরআইজে