নির্বাচনী আমেজে মেতে উঠেছে ঢাকাই সিনেমা। এফডিসি এখন সরগরম আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে। এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবে। একটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আছেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ। অন্যটিতে মিশা সওদাগর ও জায়েদ খান।

মিশা-জায়েদের প্যানেল থেকে যারা প্রার্থী হচ্ছেন, সেই তালিকায় দেখা গেল জনপ্রিয় নায়িকা মৌসুমীর নামও। তিনি কার্যকরী সদস্যপদে লড়বেন। কিন্তু মজার ব্যাপার হলো, ২০১৯-২০২১ মেয়াদের নির্বাচনে মৌসুমী ছিলেন মিশা-জায়েদের প্রতিপক্ষ। ওই নির্বাচনে মৌসুমীর পুরো প্যানেল পরাজিত হয়েছিল।

এবার সেই মিশা-জায়েদের দলেই ভিড়লেন মৌসুমী। কিন্তু কেন? প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে চারদিকে। উত্তর দিলেন নায়িকা। গণমাধ্যমকে মৌসুমী বলেন, ‘গতবছর থেকই দেখে আসছি মিশা-জায়েদ শিল্পীদের জন্য ভালো কাজ করছে। বিগত দিনে তাদের কাজগুলো দেখলেই বুঝতে পারবেন শিল্পী সমিতির হয়ে তারা সবগুলো কাজই ভালো করেছে। আমি তাদের সেই ভালো ভালো কাজের সমর্থক হিসেবেই তাদের প্যানেলের হয়ে দাঁড়িয়েছি।’

আগেরবার সভাপতি পদের জন্য লড়ে এবার কার্যকরী সদস্য পদে কেন, সেটাও পরিষ্কার করেছেন মৌসুমী। বলেন, ‘পারিবারিক কিছু সমস্যার কারণে গুরুত্বপূর্ণ পদে নির্বাচন করতে পারছি না। তাই এক্সিকিউটিভ কমিটিতে দাঁড়িয়েছি। আমি শিল্পীদের পাশে সবসময় ছিলাম। আগামীতেও থাকব।’

উল্লেখ্য, আগামী ২৮ জানুয়ারি এফডিসিতে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। তার সঙ্গে থাকবেন বিএইচ নিশান ও বজলুর রশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে থাকছেন পরিচালক সোহানুর রহমান সোহান।

কেআই