গত শুক্রবার (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে এখন উত্তপ্ত সিনেমাপাড়া। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে পরাজিত প্রার্থী চিত্রনায়িকা নিপুণ দাবি করেছেন জায়েদ খান চক্রান্ত করেছেন। নানা ষড়যন্ত্র করে ভোটে জিতেছেন।

রোববার (৩০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে জায়েদ খানের সঙ্গে উচ্চ পর্যায়ের কোনো এক ব্যক্তির আলাপের স্ক্রিনশট ফাঁস করেন নিপুণ। সেখানে দেখা যায়, কাঞ্চন-নিপুণ প্যানেলকে হারানোর জন্য অপকৌশল অবলম্বন করছেন জায়েদ। এছাড়া জায়েদের বিরুদ্ধে আরও কিছু অভিযোগ আনেন নিপুণ।

নিপুণের এসব অভিযোগের প্রেক্ষিতে এদিন সন্ধ্যায় বিএফডিসিতে সাংবাদিকদের মুখোমুখি হন জায়েদ খান। স্ক্রিনশটগুলো তার নয় এবং সুপার এডিট করা হয়েছে বলে দাবি করেন তিনি। এছাড়া নিপুণের অভিযোগের প্রেক্ষিতে নিজের বক্তব্য তুলে ধরেন জায়েদ। মামলা করবেন বলেও জানান এই নায়ক।

জায়েদ খান এ সময় আরও বলেন, ‘যতবার এখানে নির্বাচন করব, ততবারই আমি জয়ী হব। এটা আমার আত্মবিশ্বাস।’

এই নায়কের ভাষ্যে, ‘আমি এতো আত্মবিশ্বাসী কারণ আমি ভালো কর্ম করেছি। সততা নিয়ে কাজ করেছি। আর সততার সাথে ভালো কাজ করলে তাদের নিয়ে কিছু মানুষ কথা বলবেই। শিল্পীরা ফোন করে আমাকে শুভেচ্ছা জানাচ্ছে। তারা আমার জয়ে খুশি। গত ৪ বছর ধরে তাদের জন্য কাজ করেছি, তাহলে তারা কেন আমাকে ভোট দেবে না?’

উল্লেখ্য, এই নির্বাচনে অংশ নেয় দুটি প্যানেল কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ। যেখানে মিশা সওদাগরকে হারিয়ে সভাপতি নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন। আর নিপুণকে হারিয়ে তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক হন জায়েদ খান।

আরআইজে