‘একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার) ২০২২’ আসর উপস্থাপনা করেছিলেন ক্রিস রক। সে আয়োজনে এক পর্যায়ে অভিনেতা উইল স্মিথের স্ত্রীকে নিয়ে মজা করেন তিনি। এর জেরে উইল স্মিথ মঞ্চে উঠে চড় মেরে বসেন ক্রিস রককে। সেই ঘটনা যেন আজও ভুলতে পারেননি তিনি।

সেই ঘটনার পর এবার ‘একাডেমি অ্যাওয়ার্ড- ২০২৩’ এর সঞ্চালনা করার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন কৌতুক অভিনেতা ও সঞ্চালক ক্রিস রক।

অ্যারিজোনা রিপাবলিকের প্রতিবেদন অনুসারে, এই অভিনেতা ফিনিক্স শহরের কেন্দ্রস্থলে অ্যারিজোনা ফিনান্সিয়াল থিয়েটারে তার সাম্প্রতিক শো চলাকালীন এই বিষয়ে কথা বলেছেন। তিনি বলেছেন, একাডেমি দ্বারা তাঁর সাথে যোগাযোগ করা হয়েছিল। তবে তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।

প্রতিবেদন অনুসারে, শো চলাকালীন ক্রিস রক ওজে-এর হত্যার বিচারের কথা উল্লেখ করে সেটার সঙ্গে অস্কার সঞ্চালনাকে তুলনা করেছেন বলে জানা গেছে। ও.জে. সিম্পসন, যার প্রাক্তন স্ত্রীর হত্যাকাণ্ড হয়েছিল একটি ইতালীয় রেস্তোরাঁয়। রক বলেছেন যে অস্কারে ফিরে আসা নিকোল ব্রাউন সিম্পসনকে ‘রেস্তোরাঁয় ফিরে যেতে’ বলার মতো হবে। এটা আর সম্ভব নয়। 

উল্লেখ্য, চড় মারার ঘটনার পর অ্যাকাডেমি দশ বছরের জন্য অভিনেতা উইল স্মিথকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থেকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত ঘোষণা করে। স্মিথ প্রকাশ্যে একাডেমি থেকে পদত্যাগ করার এক সপ্তাহ পর এই সিদ্ধান্ত জানানো হয়।

সূত্র : পিংকভিলা