মুক্তির আগেই ফাঁস হয়ে গেছে বিশ্বজুড়ে জনপ্রিয় টিভি সিরিজ ‘হাউস অব দ্য ড্রাগন’-এর শেষ পর্ব। রোববার (২৩ অক্টোবর) এইচবিও চ্যানেলে এটির সম্প্রচারের তারিখ নির্ধারিত ছিল। কিন্তু এর আগেই গতকাল (২১ অক্টোবর) কোনো একটি টরেন্ট সাইটে ফাঁস হয়ে যায় পর্বটি। নির্মাতাদের মাথায় হাত— কপিটি মুছে ফেলার চেষ্টা করছে তারা।

‘গেম অব থ্রোনস’-এর মতোই তার প্রিকুয়েল ‘হাউস অব দ্য ড্রাগন’-এর ক্ষেত্রেও শেষ পর্বের চমক খুব গুরুত্বপূর্ণ। কিন্তু অনলাইনে আগেই সেই পর্বটি ফাঁস হয়ে যাওয়ায়, সেই পর্বে কী হতে চলেছে, সেটিও প্রকাশ হয়ে গিয়েছে। বিষয়টি নিয়ে ভীষণ বিরক্ত ও উদ্বিগ্ন সিরিজটির নিয়মিত দর্শক-ভক্তরা।

এইচবিও চ্যানেলের মুখপাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাদের সন্দেহ ইউরোপ, পশ্চিম এশিয়া অথবা আফ্রিকার কোনো জায়গা থেকে প্রাথমিকভাবে এই ভিডিওটি ফাঁস হয়েছে। কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদেরকেও নজরদারিতে রাখা হয়েছে।

এ ব্যাপারে চ্যানেলের তরফে বলা হয়েছে, “আমরা জানি, ‘হাউস অব দ্য ড্রাগন’-এর শেষ পর্বটি বেআইনিভাবে কোনো একটি টরেন্ট সাইটে ফাঁস হয়েছে। আমরা বিষয়টির ওপর নজর রাখছি। এবং যত দ্রুত সম্ভব ওই কপিটিকে মুছে ফেলার চেষ্টা করছি। আমরা খুবই দুঃখিত যে, এই ঘটনা অনুরাগীদের বিরক্তির সৃষ্টি করেছে। রোববার (২৩ অক্টোবর) এই সিরিজের শেষ পর্বটি তারা দেখতে পাবেন। তার আগে এই ঘটনা মোটেই কাঙ্ক্ষিত নয়।”

প্রসঙ্গত, ২০১১ সালে সর্বপ্রথম টেলিভিশন পর্দায় আসে ‘গেম অব থ্রোনস’ সিরিজটি। এর সবগুলো সিজন দর্শকমহলে ব্যাপক জনপ্রিয়তা পায়। যার সূত্র ধরেই চলতি বছর মুক্তি পায় সিরিজটির প্রিকুয়েল ‘হাউস অব দ্য ড্রাগন’। বিশ্বব্যাপী সিরিজটির রয়েছে অসংখ্য ভক্ত ও দর্শক।

কেএইচটি/আরআইজে