কেট উইন্সলেট ও লিওনার্দো ডিক্যাপ্রিও মধ্যকার দারুণ বন্ধুত্বের কথা প্রায় সবারই জানা। টাইটানিক সিনেমায় জুটি বাঁধার পর থেকেই দুজনের মধ্যে বেশ সখ্যতা গড়ে ওঠে। এরপর ক্যারিয়ারে আরও কয়েকটি সিনেমায় জুটি বাঁধেন দুজন। তবে স্বামীর সামনে ডিক্যাপ্রিওর সঙ্গে একবার ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে হয়েছিল উইন্সলেটকে। সেবার বেশ ‘লজ্জায়’ পড়েছিলেন তিনি। 

২০০৮ সালে স্যাম মেন্ডেস পরিচালিত ‘রেভোলিউশনারি রোড’ সিনেমায় অভিনয় করেন উইন্সলেট ও ডিক্যাপ্রিও। ওই সিনেমায় ডিক্যাপ্রিওর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে হয়েছিল উইন্সলেটকে। মজার ব্যাপার হলো ওই সিনেমার পরিচালক স্যাম মেন্ডেস ছিলেন কেট উইন্সলেটের তখনকার স্বামী। 

সম্প্রতি ‘দ্য মিরর’কে দেওয়া সাক্ষাৎকারে সেই সিনেমার স্মৃতিচারণ করেন উইন্সলেট। তিনি বলেন, রেভুলিউশনারি রোড সিনেমায় আমার স্বামীর সামনে ডিক্যাপ্রিওর সঙ্গে খোলামেলা দৃশ্যগুলো ধারণ করতে খুব বিব্রত লাগছিল। ডিক্যাপ্রিও আমাকে স্বাভাবিক হওয়ার জন্য অনেক সাহায্য করেছে। অবশ্য আমার স্বামীও বিষয়টি সহজভাবে নিয়েছিল।

সেবার বেশ কয়েকটি পুরস্কার জেতে সিনেমাটি। যদিও পরবর্তীতে কেট ও স্যামের সংসারজীবন খুব বেশি দীর্ঘস্থায়ী হয়। দুই বছর পর পরিচালক স্যাম মেন্ডেসের সঙ্গে বিচ্ছেদ হয় তার।

 

স্যাম মেন্ডেসের ব্যাপারে বিচ্ছেদের ব্যাপারে উইন্সলেট বলেন, ২০১০ সালে স্যামের সঙ্গে আমার বিচ্ছেদ হয়। আমাদের একটি সন্তান রয়েছে। আমরা দুজনেই আমাদের সন্তানকে অনেক ভালোবাসি। কোনো ঝামেলা ছাড়াই দুজনে মিলে সন্তানকে দেখভাল করছি।

কেএ